টেকনাফে ইয়াবার চালান খালাসের সময় বিজিবি-চোরাকারবারী সংঘর্ষে নিহত ১ : ৪০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফে বিরাট একটি ইয়াবার চালান খালাসের সময় বিজিবি-চোরাকারবারী সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে এক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে মৃত্যু বরণ করেছে।

বিজিবি ঘটনাস্থল হতে ১ কোটি ২০ লক্ষ টাকা মূল্যের ৪০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেছে।

খোঁজ নিয়ে জানা যায়,গত ১৮ ফেব্রুয়ারী শেষরাত সাড়ে ১১টারদিকে টেকনাফের হ্নীলা আলীখালী এলাকার শক্তিশালী একটি ইয়াবা সিন্ডিকেট অস্ত্র-শস্ত্র ও কিরিচ নিয়ে মিয়ানমার হতে আসা একটি বড় ইয়াবার চালান খালাস করতে যায়। গোপন সংবাদ পেয়ে টেকনাফ ৪২ বিজিবি ব্যাটেলিয়নের হ্নীলা ও লেদা বিওপির জওয়ানেরা তাদের ঘেরাও করে অভিযান চালায়।

এ সময় দেড় লাখ পিস ইয়াবার চালান নিয়ে চোরাকারবারীরা বিজিবির উপর হামলা চালিয়ে পালানোর চেষ্টা উভয়পক্ষে ৮/১০ রাউন্ড গুলি বিনময়ের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে আলীখালী এলাকার মৃত মোজাহার মিয়ার পুত্র হোছন আহমদ (৩০) গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থল হতে বিজিবি ১ কোটি ২০ লক্ষ টাকা মূল্যের ৪০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেছে।

তাকে উদ্ধার করে দ্রুত করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। খবর পেয়ে টেকনাফ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সুরতহাল রিপোর্ট তৈরীর পর লাশ পোস্ট মর্টেমের জন্য নিয়ে যায়। তবে বিজিবি ১৯ ফেব্রুয়ারী দুপুর সাড়ে ১২টায় বিজিবি ব্যাটেলিয়ন সদরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে এই ব্যাপারে বিস্তারিত জানাবেন।



মন্তব্য চালু নেই