টানা সেঞ্চুরির রেকর্ড মাহমুদউল্লাহর

ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে প্রথম বাংলাদেশী হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরির কৃতিত্ব গড়েছিলেন মাহমুদুল্লাহ মাত্র ৪ দিন আগেই। ৩ দিন পরই বাংলাদেশের হয়ে টানা দ্বিতীয় সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছেন তিনি। শুধু তাই নয়, এটা বিশ্বকাপে বাংলাদেশী কোনো ব্যাটসম্যানের টানা দ্বিতীয় সেঞ্চুরি। যদিও মাহমুদউল্লাহ ছাড়া বিশ্বকাপে অন্য কোনো ব্যাটসম্যানের সেঞ্চুরি নেই। ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি দেখেছে ক্রিকেট বিশ্ব। ঠিক তার পরের ম্যাচে আবারও ময়মনসিংহের ছেলে মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে দ্বিতীয় সেঞ্চুরি। মিচেল ম্যাকক্লেনাগেনের বলে ২ রান নিয়ে তিনি সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছেন। ১১১ বলে ৭ চার ও ২ ছয়ে এই সেঞ্চুরি আসে তার ব্যাট থেকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে এখনো তাদের মাটিতে জয় পায়নি বাংলাদেশ। আরও শঙ্কা বাড়ে ট্রেন্ট বোল্ট দ্রুত ২ উইকেট তুলে নেওয়ার পর। সেখান থেকে দলকে টেনে তোলেন সৌম্য ও মাহমুদউল্লাহ। পাল্টা আক্রমণ চালিয়েছেন তারা। ৯০ রানের মূল্যবান একটি জুটি গড়ে তোলেন তারা।

শুক্রবার আরও একটি রেকর্ড গড়েছেন তিনি। প্রথম বাংলাদেশী হিসেবে বিশ্বকাপে টানা ৩ ম্যাচে ৫০ এর বেশী রান করার কৃতিত্ব দেখিয়েছেন মাহমুদউল্লাহ। পঞ্চাশের বেশী রান করার হ্যাটট্রিক করলেন মাহমুদুল্লাহ। স্কটল্যান্ডের বিপক্ষে ৬২, ইংল্যান্ডের বিপক্ষে ১০৩ এবং টানা দ্বিতীয় শতক পেয়ে এখনো অপরাজিত আছেন এই অলরাউন্ডার।



মন্তব্য চালু নেই