আইনজীবীদের প্রতি প্রধান বিচারপতি :

‘টাকার পেছনে ঘুরবেন না’

টাকার পেছনে না ঘুরে আগে নিজের পেশায় দক্ষতা অর্জন করতে নবীন আইনজীবীদের পরামর্শ দিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

শনিবার দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে বার কাউন্সিল আয়োজিত নতুন আইনজীবীদের সনদপ্রদান অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি এ পরামর্শ দেন।

প্রধান বিচারপতি বলেন, ‘শুধু তোতাপাখির মতো পড়লেই হবে না। আইন বিষয়ে এক সেকেন্ড পড়ার সময় প্রয়োজনে আধা ঘণ্টা চিন্তা করবেন। মুখস্থ করলে চলবে না, এটি স্মৃতিতে ধারণ করতে হবে।’

প্রধান বিচারপতি নবাগত আইনজীবীদের উদ্দেশে বলেন, ‘টাকার পেছনে ঘুরবেন না। টাকাকে বড় করে দেখবেন না। আগে দরকার আইনজীবী হওয়া, মানুষ হওয়া। মানি উইল রান আফটার ইউ।টাকা আপনাদের অজান্তেই যখন আসবে। তখন টাকা রাখার জায়গা পাবেন না। কিন্তু মানুষ হয়ে যান, তখন টাকা আপনাকে অনুসরণ করবে। শুরুতেই টাকার পেছনে ছুটলে কখনই তা পাবেন না।’

আপিল বিভাগের বিচারপতি ও বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, সদস্য এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। উপস্থিত ছিলেন আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের কয়েকজন বিচারপতি ও জ্যেষ্ঠ আইনজীবী।

অনুষ্ঠানে নবীন আইনজীবীদের শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি।অনুষ্ঠানে দুই হাজার ৭২০ নবীন আইনজীবীকে সনদ দেওয়া হয়।



মন্তব্য চালু নেই