বরিশালের কিছু খবর

টাইগারদের বিজয়ে হাতি নিয়ে মিছিল

বিশ্বকাপ ক্রিকেটে প্রথমবারের মত ইংলিশদের হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় দ্বিতীয় দিনের ন্যায় বুধবার সকালে জেলার আগৈলঝাড়ায় হাতি নিয়ে বর্ণাঢ্য বিজয় মিছিল করেছে ক্রিকেট ভক্তরা। একইদিন নগরীতে বাদ্যযন্ত্র বাজিয়ে বাংলাদেশের লাল-সবুজের পতাকা হাতে নিয়ে বিজয় মিছিল অনুষ্ঠিত হয়।

 

বিএম কলেজে শিক্ষার্থীদের সাথে

বহিরাগতদের ধাওয়া পাল্টা ধাওয়া ॥ গ্রেফতার-৩

কল্যাণ কুমার চন্দ,বরিশাল থেকে : বিএম কলেজে শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে বুধবার দুপুরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা হামলা চালিয়ে কলেজের বিভিন্ন ভবনের দরজা-জানালার ব্যাপক ভাংচুর করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় ক্যাম্পাস থেকে পুলিশ দুটি ধারালো অস্ত্রসহ বহিরাগত তম্ময়, ইমরান ও শুভ দত্ত নামের তিনজনকে গ্রেফতার করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কলেজ এলাকার মুসলিম হলের সামনের পুকুর পাড়ে বহিরাগতরা মেয়েদের নিয়ে আড্ডা দেয়ার সময় মুসলিম হলের কয়েকজন ছাত্ররা আপত্তিকর মন্তব্য করে। এসময় বহিরাগতদের সাথে কলেজের ছাত্রদের বাগ্বিতন্ডা হয়। এ ঘটনার জেরধরে বহিরাগত সাকিব ও রাতুলের নেতৃত্বে ৮/১০ জনে ধারালো অস্ত্রসহ মুসলিম হলে প্রবেশ করে ওই ছাত্রদের খোঁজ করতে থাকে। এসময় আবাসিক হলের ছাত্ররা প্রতিরোধ গড়ে তুললে বহিরাগতরা পালিয়ে যায়। এর পরই তিন ছাত্রাবাসের কয়েকশত ছাত্ররা ক্যাম্পাসের প্রশাসনিক ভবনসহ বিভিন্ন বিভাগের ভবনের দরজা-জানালা ব্যাপক ভাংচুর করে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর এম. ফজলুল হক জানান, কলেজের ছাত্রদের পরিচয়পত্র দেখে বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে বলা হয়েছে। পাশাপাশি বহিরাগতরোধে শিক্ষকদের নিয়ে আলোচনা করে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কোতোয়ালী মডেল থানার ওসি সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বরিশালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

নগরী থেকে সুমন ঢালী (৩০) নামের এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে তাকে নগরীর সদর রোডের বিবির পুকুরের পাড় থেকে গ্রেফতার করা হয়। সুমন নগরীর বগুড়া রোডের মুন্সিগ্রেজ এলাকার মৃত হাসেম আলী ঢালীর পুত্র।

কোতয়ালি মডেল থানার এস.আই মোঃ হেলালুজ্জামান জানান, গত ফেব্রুয়ারি মাসে একটি মাদক মামলায় সুমন ঢালীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন বরিশাল জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ ট্রাইব্যুনালের বিচারক। এরপর থেকে সুমন পলাতক ছিল।

বরিশালে তারেকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বরিশাল আদালতে দায়ের করা মানহানির মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। বুধবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাহান এ নির্দেশ প্রদান করেন।

মামলার বাদী বরিশাল মহানগর যুবলীগের সদস্য এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সারের মামলার আরজির বরাত দিয়ে আদালতের পাবলিক প্রসিকিউটর গিয়াস উদ্দিন কাবুল জানান, গত ১৫ ডিসেম্বর যুক্তরাজ্যের ইস্ট লন্ডনের অস্ট্রিয়াম ব্যাংকোয়েট হলে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে আয়োজিত বিজয় দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তারেক রহমান বঙ্গবন্ধুকে রাজাকার বলেন। এ ঘটনায় মামলাটি দায়ের করা হয়।

বরিশালে লিফট ছিড়ে শ্রমিক নিহত

নগরীর ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান অপসোনিনের কারখানার লিফট ছিড়ে নাজেম উদ্দিন (৫৫) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত শ্রমিক নাজেম উদ্দিন জেলার বাকেরগঞ্জ উপজেলার দাওকাঠী গ্রামের আব্দুর রশিদের পুত্র। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে নগরীর বগুড়া রোডস্থ কারখানায়।

অপসোনিনের নির্বাহী পরিচালক আব্দুর রাকিব খান জানান, কারখানার নিচতলা থেকে মালামাল নিয়ে লিফটযোগে তৃতীয় তলায় যাচ্ছিলো নাজেম উদ্দিন। এসময় কিছুদুর ওঠে যান্ত্রিক ক্রটি দেখা দিলে লিফটি নিচের দিকে পড়তে দেখে জীবন রক্ষার্থে লিফট থেকে লাফ দিলে নাজেম উদ্দিনের মাথায় আঘাত প্রাপ্ত হন। এ সময় তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।



মন্তব্য চালু নেই