ঝিনাইদহের কিছু খবর :

ঝিনাইদহে বিএনপির দোয়ার মাহফিল

হরতাল, অবরোধে সরকারের বিশেষ বাহীনা দ্বারা নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ঝিনাইদহে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি কার্যালয়ে দোয়ার মাহফিল শেষে এক আলোচনা সভা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান। বক্তব্য রাখেন বিএনপি নেতা জাহিদুর রহমান, আক্তারুজ্জামান, কামাল আজাদ পান্নু, উপজেলা চেয়ারম্যান আব্দুল আলিম, আশরাফুল ইসরাম পিন্ট, আহসান হাবিব রণক প্রমুখ।

দোয়ার মাহফিলে দেশ ব্যাপী গনতান্ত্রিক আন্দোলনে সরকারী দলের ক্যাডার, পুলিশ ও র‌্যাবের হাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 

বিএনপি জামায়াতের সেক্রেটারীসহ গ্রেফতার ৯ : রোববার ঝিনাইদহে ২৪ ঘন্টার হরতাল
ঝিনাইদহ জেলা ছাত্রদলের আহবায়ক আরিফুল ইসলাম আননকে গ্রেফতারের প্রতিবাদে আগামী রোববার জেলা ব্যাপী ২৪ ঘন্টার হরতাল আহবান করেছে ঝিনাইদহ জেলা ছাত্রদল। ঝিনাইদহ জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আবুল বাশার বাঁশি সাক্ষরিত শুক্রবার দুপুর একটার দিকে পাঠানো এক বিবৃতি ২৪ ঘন্টার হরতালের ঘোষনা দেওয়া হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয় কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ও জেলা ছাত্রদলের আহবায়ক আরিফুল ইসলামের বিরুদ্ধে কোন মামলা নেই। তারপরও পুলিশ বৃহস্পতিবার বিকালে তাকে আটক করে পেইন্ডিং মামলায় গ্রেফতার দেখিয়ে জেলা হাজতে প্রেরণ করে। আননের নিঃশর্ত মুক্তির দাবীতে আগামী রোববার সকাল ৬টা থেকে পরদিন সোমবার ভোর ৬টা পর্যন্ত ঝিনাইদহ জেলায় ২৪ ঘন্টার হরতাল আহবান করা bnp (1)হয়। বিবৃতিতে শান্তিপুর্ন ভাবে জেলাবাসিকে হরতালে সহায়তা করার জন্য অনুরোধ করা হরয়েছে।

এদিকে হরতালের সমর্থনে জেলা শহরের বিভিন্ন স্থানে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শুক্রবার সকালে আহসান হাবিব রণকের নেতৃত্বে শহরের ওজির আলী হাই স্কুল এলাকায় বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শেষে মডার্ন মোড় এলাকায় এক সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আবুল বাশার বাশি, মাহফুজুর রহমান, মাহাবুবুর রহমান, মিরজা, মুক্তার হোসেন ও রাজা মিয়া প্রমুখ।

এদিকে ঝিনাইদহ পুলিশ বিশেষ অভিযান চালিয়ে নাশকতা মামলায় পাঁচ জামায়াত ও চার বিএনপি নেতা কর্মিকে গ্রেফতার করেছে। সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, অভিযানকালে পুলিশ শৈলকুপার পৌরসভা জামায়াত সেক্রেটারি আব্দুর রাজ্জাক ও ইউনিয়ন জামায়াতের সভাপতি বদর উদ্দিনসহ পাঁচ জন এবং জেলা ছাত্রদলের আহবায়ক আরিফুল ইসলাম আননসহ চার বিএনপি কর্মিকে গ্রেফতার করে। তিনি আরো জানান, নাশকতা মামলায়,গ্রেফতার দেখিয়ে শুক্রবার দুপুরে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই