ঝিনাইদহে বঙ্গ বন্ধুর জন্মদিনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গ বন্ধুর জন্ম দিনের অঙ্গীকার,আমরা হব তাঁর আদর্শের উত্তরাধিকার এই স্লেগানকে সামনে রেখে ঝিনাইদহ জেলা প্রশাসকের উদ্দোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস-২০১৫ উদযাপন উপলক্ষে আয়োজিত এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রাটি শহরের পুরাতন ডিসিকোর্ট চত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমিতে আলোচন সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান সর্বশেষে পুরস্কার বিতরণ করে।

জেলা প্রশাসক শফিকুল ইসলামের সভাপত্বিতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঝিনাইদহ- আসনের সংসদ সদস্য জনাব আব্দুল হাই। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন, মুক্তি যুদ্ধের জেলা কমান্ডার মকবুল হোসেন, পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গ বন্ধুর জন্ম না হলে বাংলাদেশ আজ বিশ্বের মানচিত্রে স্থানপেত না। তিনি মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশ গড়ে তুলতে কমল মতি শিশুদের প্রতি আহবান জানান।

তিনি আরও বলেন তোমাদের মতো ছোট্র শিশু রাসেলও সেইদিন হায়েনাদের হাত থেকে রক্ষা পায়নি। বিশেষ অতিথি সাইদুল করিম মিন্টু বলেন, ১৯৭৫ সালে বাঙালি জাতি চিৎকার করে কাঁদার পরিবর্তে স্তম্ভিত হয়ে যায় । দেশের স্বাধীনতার জনক তাঁর বুলেট বিদ্ধ ঝাঝরা বুক নিয়ে ঘমিয়ি রয়েছে এই মাটিতে। অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আলতাফ হোসেন, মুক্তি যুদ্ধের জেলা কমান্ডার মকবুল হোসেন,এড: আব্দুর রশিদসহ প্রমুখ।



মন্তব্য চালু নেই