ঝিনাইদহে থেকে চলছে না ঢাকাগামী বাস : চরম দুর্ভোগে যাত্রীরা

ঝিনাইদহ জেলায় চলছে অনির্র্দিষ্ট কালের ঢাকাগামী পরিবহন ধর্মঘট। জেলার সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্ট কালের এই পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। ঢাকার সাথে যোগাযোগ রক্ষাকারী খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দশটি জেলায় একযোগে পালিত হচ্ছে এই পরিবহন ধর্মঘট। যার ফলে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি উজ্জ্বল বিশ্বাস জানান, মঙ্গলবার সোহাগ পরিবহনে ডাকাতির ঘটনায় ফরিদপুরের মধুখালি থানার পুলিশ পরিবহনটির চালক ও চেকারকে আটক করে।

এ ঘটনার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে অনির্দিষ্ট কালের ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে তাদেরকে মুক্তি না দিলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।শহরের মর্ডান মোড় এলাকার শহিদুল ইসলাম জানান, জরুরি কাজে জন্য আমার ঢাকাতে যাওয়ার প্রয়োজন, তবে হঠাৎ করে এই পরিবহন ধর্মঘটের কারণে যেতে পারছি না। আর কবে এই পরিবহন ধর্মঘট শেষে হবে সেটাও কেউ বলতে পারছে না। সে জন্য হয়তো বিকল্প পথে ঢাকা যেতে হবে।

আর এভাবে যেতে খুবই কষ্ট হবে।বাস কাউন্টার ম্যানেজাররা জানায়, মালিক সমিতির নিষেধ থাকায় আমরা ঢাকাগামী পরিবহন গুলো ছাড়তে পারছে না। তবে মালিক সমিতির অনুমতি পেলে আমরা ঢাকাগামী বাস ছাড়বো।



মন্তব্য চালু নেই