জেনে নিন , স্ত্রীর কাছে পাত্তা না পাওয়ার কারণগুলো !

পুরুষের দাম্পত্য জীবনে শান্তি তখনই আসে যখন স্ত্রী তাকে একইসাথে ভালোবাসেন ও ভীষণ সম্মান করে। আর এর উল্টোটা যখন ঘটে, অর্থাৎ স্ত্রী যখন পাত্তা দেন না তখন পুরুষের জীবন হয়ে ওঠে দুর্বিষহ। অবশ্য এটার জন্য অনেক ক্ষেত্রেই পুরুষ নিজেই দায়ী।

নিজের মনের ভুলেই তিনি এমন কিছু কাজ করেন বা করতে থাকেন, যেগুলোর কারণে স্ত্রীর চোখে তার সম্মান নষ্ট হতে থাকে। একেবারেই আর স্ত্রী তাকে পাত্তা দেন না। জেনে নিন সেই ১০ টি কাজ সম্পর্কে, যার জন্য আপনার সম্মান নষ্ট হচ্ছে স্ত্রীর কাছে।

১. স্ত্রী যত বড় চাকুরেই হোন না কেন, স্বামীকে কিন্তু বেকার ঘরে বসে থাকলে চলবে না। আপনি স্যালারি কম পান বা বেশি, সেটা বিষয় নয়। বিষয় হচ্ছে দুজনেই সমানতালে কাজ করেন। বেকার স্বামী পৃথিবীর সকল স্ত্রীর-ই চক্ষুশূল।

২. স্ত্রী বাপের বাড়ি নিয়ে অকারণে খোটা দেবেন না বা তাদেরকে অসম্মান করবেন না। এতে স্ত্রীর চোখে আপনি খুবই ছোট মনের মানুষ হিসাবে পরিগণিত হবেন।

৩. টাকার জন্য ছ্যাবলামো করবেন না। পাই পাই পয়সা হিসাব করা, শ্বশুর বাড়ি থেকে যৌতুক বা উপহার চাওয়া ইত্যাদি কাজ করবেন না মোটেও। যদি আর্থিক টানাটানি থাকে, তাহলে স্ত্রীকে বুঝিয়ে বলুন হিসাব করে খরচ করার জন্য। কিন্তু রাগারাগি করবেন না একেবারে।

৪. স্ত্রীকে বিপদে ফেলে বা তার অসম্মান হতে দেখে লুকিয়ে পড়বেন না। অনেক পুরুষই নিজের পরিবারের হাতে স্ত্রীকে লাঞ্ছিত হতে দেখেও চুপ করে থাকেন, এমনই রাস্তায় টিজিং-এর শিকার হতে দেখেও কিছু বলেন না। এতে আসলে চিরকালের মত স্ত্রীর চোখে গুরুত্ব হারান তারা।

৫. এমন কোনো কাজ করবেন না, যেটা কাপুরুষতার পরিচায়ক। মেয়েরা সবকিছু সহ্য করতে পারে, কাপুরুষ স্বামী নয়।

৬. পুরুষ মাত্রই অন্য নারীদের দিকে তাকাবে। কিন্তু এই কাজটি স্ত্রীর সামনে কখনোই করবেন না। ক্রমাগত যদি এটা করতে থাকেন, স্ত্রীর চোখে আপনি একজন ফালতু মানুষ হয়ে উঠবেন।

৭. বারবার পরকীয়া করেন, তারপর স্ত্রী কাছে এসে ক্ষমা চান। কিছুদিন পর আবারও একই কাজ করেন। এমনটাই করতে থাকলে স্ত্রী কখনোই আপনাকে সম্মান করবে না।

৮. সন্তানদের দায়িত্ব নিতে শিখুন। তাদেরকে সময় দিন, ভালবাসুন, সংসারের কাজে স্ত্রীকে সাহায্য করুন। নাহলে ক্রমাগত স্ত্রীর চোখে আপনি অপ্রয়োজনীয় হয়ে উঠবেন। এমনকি সন্তানদের চোখেও।

৯. মা সকলেরই আপনজন। কিন্তু তার মানে এই নয় যে সারাক্ষণ মায়ের আঁচল ধরেই ঘুরতে হবে। এই কাজটি করলে স্ত্রী কিন্তু একটু বিরক্ত হবেন।

১০. স্ত্রীর কাছ থেকে টাকা নেবেন না। স্ত্রী যত বড় চাকুরে হোক বা অনেক ধনী হোক না কেন, স্ত্রীর টাকা নেবেন না, সে যদি ইচ্ছা করে না দেন। এছাড়া স্ত্রীকে যা উপহার দেবেন, সেগুলোও নিজের টাকায় কিনে দিন



মন্তব্য চালু নেই