জেনে নিন : মেয়েরা কী চায়, ছেলেরা কী চায়

বলাই বাহুল্য, ছেলে-মেয়েদের পছন্দের মধ্যে গুরুতর পার্থক্য আছে। ভালবাসার মানুষ কিংবা জীবনসঙ্গী বেছে নেওয়ার ক্ষেত্রেও সে পার্থক্যের প্রভাব রয়েছে। যদি আপনি কারো সঙ্গে দীর্ঘস্থায়ী সম্পর্কে যাওয়ার পরিকল্পনা করেন, তাহলে কিছু বিষয় অবশ্যই জেনে নেওয়া ভাল। তেমন কিছু বিষয় জেনে নিন।

প্রথমেই জেনে নেওয়া যাক মেয়েরা যা চায়—

নিরাপত্তা : সব মেয়েরাই নিরাপদ আশ্রয় চায়, সেটা আবেগের দিক থেকেই হোক বা অর্থনৈতিক দিক হোক। তারা সবসময়েই চায় সঙ্গী হোক সবচেয়ে নিরাপদ স্থান। বাচ্চারা যেমন মায়ের বুকে সবচেয়ে নিরাপদ অনুভব করে, মেয়েরাও তেমনি প্রিয় মানুষটির কাছে সেই নিরাপত্তা আশা করে। তারা বাইরে থেকে যতই কাঠখোট্টা হোক না কেন, ভেতর থেকে তারা ততটাই বাচ্চাসুলভ, যে চায় প্রিয় মানুষটি তার খেয়াল রাখুক। গাড়ি থেকে নামার সময় কেউ হাতটি বাড়িয়ে দিক, রাস্তা পারাপারের সময় কেউ হাত ধরুক, জন্মদিনে কেউ সারপ্রাইজ আয়োজন করুক।

হাস্যরস : মেয়েরা জীবনসঙ্গী হিসেবে এমন মানুষ চায় যে কিনা জীবনের কঠিনতম মুহূর্তে তাকে হাসি-খুশি রাখতে পারবে। তাই হাসি-খুশি থাকা ছেলেদের প্রতি মেয়েদের দুর্বলতা রয়েছে।

বোধজ্ঞানসম্পন্ন : মেয়েরা এমন ছেলে চায় যে কিনা তাকে বাইরে ও ভেতর থেকে বুঝতে পারবে। সে যেমন তাকে সেভাবেই পছন্দ করবে। তার চাওয়া-পাওয়া বুঝতে পারবে।

সৎ মানুষ : প্রিয় মানুষটিকে অবশ্যই সৎ হতে হবে। জীবনে যাই ঘটুক না কেন, তার সঙ্গী যেন সবকিছু তার সঙ্গে শেয়ার করে। তবে হ্যাঁ, মাঝে মাঝে স্ত্রীকে খুশি করার জন্য যদি আধ-একটু মিথ্যা বলতে হয়, যেমন— তুমি এখনো আগের মতই সুন্দর আছো, এখনো তুমি বেশ স্লিম। এমন মিথ্যেতে কোনো ক্ষতি নেই।

গোছানো ছেলে : একটু গোছানো বলতে মেয়েরা এমন ছেলেকে বুঝায় যার ভাল ক্যারিয়ার আছে। এর সঙ্গে দরকার ড্রেসিং ও পরিষ্কার-পরিচ্ছন্নতার মতো রুচির বিষয়। গায়ে দুর্গন্ধ বা অপরিষ্কার পোশাকে থাকা ছেলেদের তারা মোটেও পছন্দ করে না। তাই ছেলেদের একটু ট্রেন্ডি হতেই হয়।

এবার জেনে নিন ছেলেরা যা চায়—

আত্মনির্ভরশীল নারী : যুগ এখন পাল্টেছে। স্বামীর পায়ের নিচে স্ত্রীর বেহেশত এই ধারণার বদলে এখন নারী-পুরুষ সমান তালে চলবে এটাই বিশ্বাস করে আধুনিক সমাজ। তাই এখন আধুনিক পুরুষরা এমন মেয়েদের পছন্দ করে যারা জীবনে সফল ও আত্মনির্ভরশীল।

আবেগ নিয়ন্ত্রণকারী : শুধু প্রেমিক বা স্বামীকে ঘিরেই নিজের জীবন আবর্ত করে রাখে, এমন নারীরা এখন পুরুষদের পছন্দের তালিকা থেকে ঝরে পড়ছে। অযথা ন্যাকামীও এখন ততটা পছন্দ নয়। শুধু পরিবার বা প্রেমিক নয় বরং বন্ধু-বান্ধব মিলিয়ে যে সব কিছু ব্যালেন্স করে চলতে পারে, নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারে, এ ধরনের নারীদেরই ছেলেরা চায়।

একটু সৃজনশীল : নিজেকে প্রকাশে সৃজনশীল নারী প্রত্যেক পুরুষের প্রথম পছন্দ। মজা কিংবা একটু ছল করে কথা বলা মেয়েদের সঙ্গে মিশতে ছেলেরা বেশী স্বাচ্ছন্দ্যবোধ করে। কোনো ছেলের সঙ্গে প্রথমে কথা বলার সময় সে কী করে বা কী খেতে পছন্দ করে— তার বদলে কী ব্র্যান্ডের পোশাক পরে বা কোন খেলাধুলা বেশী পছন্দ, এই সব প্রশ্ন আর কী!

আকর্ষণীয় নারী : বলতে মানা নেই, আকর্ষণীয় নারী সকলেরই পছন্দ। তবে আজকাল আকর্ষণীয় নারী মানে কেবল দেখতে সুন্দর নয়, বরং ব্যক্তিত্বে আকর্ষণীয়। নারী মানেই শুধুমাত্র গৃহস্থালী কাজেই পারদর্শী হতে হবে এমন নয়, ঘরে-বাইরে সকলের সঙ্গে মানিয়ে চলার মতো নারীরাই পুরুষদের চোখে শীর্ষে।



মন্তব্য চালু নেই