চাটমোহর, (পাবনা)এর কিছু খবর :

জামিন পেলেন চাটমোহরে বিএনপি যুবদলের ৭ নেতা

গত ৭ ফেব্রুয়ারী পাবনার চাটমোহর থেকে আটককৃত বিএনপি ও যুবদলের ৭ নেতা কর্মী গতকাল মঙ্গলবার জামিন পেয়েছেন। জেলা দায়রা জজ আদালত থেকে তারা এ জামিন পান বলে জানিয়েছেন চাটমোহর পৌর বিএনপির সভাপতি এ এম জাকারিয়া। উল্লেখ্য গত ৭ ফেব্রুয়ারী শনিবার রাত সারে দশটার দিকে চাটমোহরের বিভিন্ন পয়েন্টে একযোগে দূবৃত্তরা ৭ টি ককটেল বিষ্ফোরণ ঘটায়। থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলা যুবদলের আহবায়ক ও সাবেক ভিপি সেলিম রেজা, ওয়ার্ড বিএনপি সভাপতি আলাল হোসেন, গুনাইগাছা ইউনিয়ন যুবদলের আহবায়ক মুরাদ হোসেন, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফারুক, যুবদল নেতা রবিউল ইসলাম রবি, নুরুজ্জামান ও হান্নানকে আটক করে। এর পর তাদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়।

যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে চাটমোহরে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ

গতকাল মঙ্গলবার পাবনার চাটমোহরে উপজেলা পর্যায়ে “উদ্যোক্তা উন্নয়ন বিষয়ক ” প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তর চাটমোহর, পাবনার আয়োজনে সকাল ৯ টায় উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ হলরুমে অনুষ্ঠিত এ কর্মশালায় যুব উন্নয়ন অধিদপ্তর পাবনার উপপরিচালক শরিফুল ইসলাম, চাটমোহর কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রওশন আলম, প্রাণী সম্পদ কর্মকর্তা কৃষ্ণ মোহন হালদার, হিসাব রক্ষণ কর্মকর্তা মঈন উদ্দিন সরকার, চাটমোহর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, সাপ্তাহিক অনাবিল সংবাদ পত্রিকার সম্পাদক প্রভাষক ইকবাল কবীর রনজু, সাপ্তাহিক সময় অসময় পত্রিকার সম্পাদক কেএম বেলাল হোসেন স্বপন, আটঘরিয়া সুজানগর ও সাথিয়ার যুবউন্নয়ন কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ কর্মশালায় ৪০ জন নারী পুরুষ উদ্যোক্তা অংশ গ্রহণ করেন। সার্বিক বিষয় দেখাশুনা করেন যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম।

পাবনা জেলা কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

গতকাল মঙ্গলবার পাবনা জেলা কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশন বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। ২য় শ্রেণীতে ট্যালেন্টপুলে ৮১ জন, সাধারণ গ্রেডে ৪০ জন, তৃতীয় শ্রেণীতে ট্যালেন্টপুলে ১৪ জন, সাধারণ গ্রেডে ২৮ জন, চতুর্থ শ্রেণীতে ট্যালেন্টপুলে ২৬ জন, সাধারণ গ্রেডে ২৪ জন ও পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুলে ২২ জন এবং সাধারণ গ্রেডে ১০ জন পরীক্ষার্থী বৃত্তি পেয়েছেন।

জান্নাতুল ফেরদৌস বৃষ্টি ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে

পাবনা জেলা কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশন বৃত্তি পরীক্ষা-২০১৪ এর ফলাফল প্রকাশিত হয়েছে। ডিএ জয়েন উদ্দিন প্রিক্যাডেট স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী জান্নাতুল ফেরদৌস বৃষ্টি এ পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। জান্নাতুল ফেরদৌস বৃষ্টি চাটমোহর থেকে প্রকাশিত সাপ্তাহিক অনাবিল সংবাদ পত্রিকার সম্পাদক ও অনলাইন পত্রিকা অনাবিল সংবাদ এর সহযোগি সম্পাদক প্রভাষক ইকবাল কবীর রনজু ও সাংবাদিক প্রভাষক ফিরোজা পারভীন এর বড় মেয়ে। সাংবাদিক দম্পতির মেয়ে বৃষ্টি তার এ ভাল ফলাফলের জন্য স্কুলের শিক্ষক শিক্ষিকাদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বৃষ্টি সকলের দোয়া পার্থনা করেছেন। উল্লেখ্য দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীতেও সে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল।

চাটমোহরে সড়ক দূর্ঘটনায় আহত-৩

গতকাল মঙ্গলবার পাবনার চাটমোহর উপজেলার দোলং এলাকায় এক সড়ক দূর্ঘটনায় অন্তত তিনজন আহত হয়েছে। আহতরা হলেন ধূলাউড়ি গ্রামের ইউনুস আলীর মেয়ে বৃষ্টি (২১), তার সহোদর বোন বুলবুলী (২২) ও দোলং গ্রামের মাংস বিক্রেতা জামির উদ্দিন। জানা গেছে, দুপুরের দিকে ব্যাটারী চালিত একটি অটোভ্যান চাটমোহর থেকে ধূলাউড়ি দিকে যাচ্ছিল। এসময় বিপরীত দিক থেকে খড় (গোখাদ্য) বোঝাই একটি স্যালো ইঞ্জিন চালিত নছিমন চাটমোহরের দিকে আসার সময় দোলং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ দূর্ঘটনা ঘটে। অটো ভ্যান যাত্রী গুরতর আহত বৃষ্টিকে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বুলবুলী ও জামির উদ্দিনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। থানা পুলিশ দূর্ঘটনা কবলিত গাড়ি দুটি আটক করে থানা হেফাজতে রেখেছে। এখোনো মামলা হয়নি।



মন্তব্য চালু নেই