জানেন বিশ্বের সবচেয়ে মোটা এই মহিলার হাসপাতালে যেতে বিমান ভাড়া লাগে কত?

বিশ্বের সবচেয়ে মোটা মহিলা ইমান আহমদ আমদুলাতি ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের হস্তক্ষেপে ভারতে আসার ভিসা পেয়েছেন। মুম্বাইয়ে এসে চিকিৎসা করানোর কথা ৫০০ কেজি ওজনের ইমানের। ওজনের জন্য সারাজীবন বহু মূল্য চোকাতে হয়েছে ইমানকে। এবার তা কমাতে ভারতে আসতেও বিশাল মূল্যের টাকার বোঝা বইতে হবে তাকে।

জানা গেছে, এয়ার অ্যাম্বুলেন্সে করে ইমানকে আনা সম্ভব নয়। ৫০০ কেজির ওজন তা বইতে পারবে না। ফলে তার পরিবারকে মিশর থেকে মুম্বাইয়ে আসতে হলে ২০ লাখ টাকা দিয়ে কমার্শিয়াল ফ্লাইটের টিকিট কেটে আসতে হবে।

‘ইনস্টিটিউট অব মিনিমাল ইনভেসিভ সার্জিক্যাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ সেন্টার’ এর পক্ষ থেকে চিকিৎসক মুফ্ফাজল লাকদাওয়ালা জানিয়েছেন, ইমানের নামে একটি অ্যাকাউন্ট তৈরি হয়েছে। যারা তাতে চাঁদা দেবেন, জানতে পারবেন সেই টাকা কোন খাতে খরচ হচ্ছে।

এছাড়া মুম্বাইয়ের হাসপাতালের পক্ষ থেকে ইমানের চিকিৎসা পুরোটাই বিনামূল্যে করানো হবে। কারণ ইমানের পরিবারের পক্ষে খরচের বোঝা টানা সম্ভব নয়। তবে তার আগে তিনি কীভাবে পরিবার নিয়ে মুম্বাই আসবেন সেটাই এখন সবচেয়ে বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

স্থূলত্বের কারণে গত ১৩ বছর ধরে শয্যাশায়ী ইমান আহমদ আমদুলাতি। এর আগে ভারতে আসার মেডিক্যাল ভিসা চাইলেও তা বাতিল হয়। পরে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের কানে বিষয়টি আসলে তিনি হস্তক্ষেপ করেন ও সঙ্গে সঙ্গে ইমানকে ভারতে আসার মেডিক্যাল ভিসা দেওয়া হয়। সূত্র: ওয়ান ইনডিয়া।



মন্তব্য চালু নেই