জাতীয় সঙ্গীতের সময় সেলফি,‌ তিনজনকে ধরে উত্তম মাধ্যম

সিনেমা হলে জাতীয় সঙ্গীত চলার সময় উঠে না দাঁড়িয়ে সেলফি তুলছিলেন একদল দর্শক। তাতেই বাকিরা ক্ষেপে গেলেন। ধরে তিনজনকে ধরে উত্তম মধ্যম দিলেন, যাদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। কয়েকদিন আগেই ভারতের সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল, সিনেমা হলে জাতীয় সঙ্গীত বাজানো বাধ্যতামূলক। সেই নির্দেশ কার্যকর হওয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

রোববার বিকেলে তামিলনাড়ুর চেন্নাইয়ের একটি সিনেমা হলে চলছিল একটি আঞ্চলিক ভাষার ছবি। ছবির বিরতির সময় জাতীয় সঙ্গীত বাজতে শুরু করে। সেই সময়েই কমবয়সী এক দর্শকের দল উঠে দাঁড়ায়নি। উল্টো আসনে বসেই সেলফি তুলতে ব্যস্ত ছিলেন তারা। সেটা দেখেই ক্ষেপে যান বাকি দর্শকরা। জাতীয়তাবাদের শিক্ষা দিতে ঝাপিয়ে পড়েন দুই যুবক ও এক মহিলার উপর।

সেখানেই উত্তমমধ্যম মারধর চলে। ঘটনার পরে দুপক্ষেরই আলাদা আলাদা অভিযোগ দায়ের করা হয় পুলিশে। ভিজয়কুমার বলে এক দর্শকের অভিযোগের ভিত্তিতে জাতীয় সঙ্গীতের অবমাননার জন্য যুবক যুবতীদের দলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি, আইন হাতে নেওয়ার জন্য বিজয়কুমার ও তার দলবলের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে। উভয় পক্ষকেই পুলিশ গোটা ঘটনা নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।



মন্তব্য চালু নেই