জাককানইবি’তে প্রথম সমাবর্তন : ১৯ এপ্রিল আসছেন রাষ্ট্রপতি

মোঃ ওয়াহিদুল ইসলাম: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠান হবে আগামী ১৯ এপ্রিল। এতে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ এ্যাডভোকেট।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অফিসের উপ-পরিচালক (জনসংযোগ) এস.এম. হাফিজুর রহমান এ তথ্য জানান।
তিনি বলেন, ২০০৬ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রথম বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে রাষ্ট্রপতি অংশ নিচ্ছেন, যা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের। সমাবর্তন সফল করতে প্রস্তুতি শুরু হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর বলেন, জাককানইবি থেকে এ বছর সর্বমোট ১৪০০ জন শিক্ষার্থী সমাবর্তন পাচ্ছে। এবং বিশ্ববিদ্যালয়ের অনুষদভিত্তিক অসাধারণ ফল ও প্রথম স্থান অর্জন করায় রাষ্ট্রপতি ৩২ জন গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক ও সনদ তুলে দেবেন বলে জানান তিনি।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ জাহিদুল কবির বলেন, ‘সমাবর্তন উপলক্ষে সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১৪ সদস্য বিশিষ্ট্য আইন শৃংখলা ও নিরাপত্ত্বা কমিটির সদস্যরা কাজ করে যাচ্ছেন। আশা করছি আমরা খুব ভালোভাবেই অনুষ্ঠান শেষ করতে পারব’।



মন্তব্য চালু নেই