জনগণকে রাজপথে নামতে বললেন খালেদা

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান ‘গণতান্ত্রিক আন্দোলনে’ নেতা-কর্মীদের সঙ্গে দেশের জনগণকে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন জোটের ‘অবরুদ্ধ’ নেত্রী বেগম খালেদা জিয়া।

তিনি বলেছেন, ‘এই আন্দোলন সফল করতেই হবে। এর কোনো বিকল্প নেই। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।’

সোমবার দুপুরে ‘অবরুদ্ধ’ বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান জাতীয়তাবাদী মহিলা দলের ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। এ সময় সংগঠনের অন্য নেত্রীরা তার সঙ্গে ছিলেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের তুলনায় উন্নতি হয়েছে- জানিয়ে ফরিদা ইয়াসমিন বলেন, ‘তার সঙ্গে আমাদের কুশল বিনিময় হয়েছে। তাকে দেখতে আমরা এখানে এসেছি।’

সংগঠনটির এই নেত্রী জানান, বিএনপির আন্দোলনে মহিলা দলের সক্রিয় অংশগ্রহণের জন্য খালেদা জিয়া ধন্যবাদ জানিয়েছেন। এজন্য তিনি আনন্দিত। তিনি দেশবাসীকেও আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান।’

এর আগে নিজের রাজনৈতিক কার্যালয়ে নয় দিন ধরে ‘অবরুদ্ধ’ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য আবারও রান্না করা খাবার নিয়ে আসেন এ নেত্রী।

সোমবার দুপুর একটার দিকে ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধিদল কার্যালয়ে প্রবেশ করেন। এর মধ্যে রয়েছেন মিলি জাকারিয়া, নিলুফার ইয়াসমিন নিলু, রেহেনা, রিটা আলী, রোকেয়া সুলতানা তামান্না, আতিকা খন্দকার, তাহমিনা শাহীন, হেনা আলাউদ্দিন প্রমুখ। খাবারের মেন্যুতে চিকন চালের সাদা ভাত, পোলাও, মুরগির মাংস, মিষ্টি ইত্যাদি ছিল বলে জানান তারা।

পরে বেলা আড়াইটার দিকে বিএনপিপন্থি সংগঠন নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ন্যাবের সভাপতি বিলকিছ জাহান চৌধুরী ও সহসভাপতি হোসনে আরা এবং হেলথ টিকনোলজিস অ্যাসোসিয়েশন- এইচট্যাবের সাধারণ সম্পাদক এলিজা শারমিন ও সহসভাপতি মিস মিতু খালেদা জিয়ার জন্য রান্না করা খাবার নিয়ে কার্যালয়ে প্রবেশ করেন। তারা জানান, বিএনপি-প্রধানের জন্য সাদা ভাত, ইলিশ মাছ, শোল মাছ, বেলে মাছের ঝোল, মুরগির মাংস, ডালচচ্চরি, করলা ভাজি প্রভৃতি নিয়ে এসেছেন।

এর আগে শনিবারও মহিলা দলের অপর একটি গ্রুপ বিভিন্ন ধরনের রেসিপি রান্না করে খালেদা জিয়ার জন্য নিয়ে আসেন।

দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঠিক দুই দিন আগে শনিবার রাতে নিজের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ-বেষ্টনীতে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন খালেদা জিয়া। সেই থেকে এখন পর্যন্ত সেখানেই অবস্থান করছেন তিনি।

গত সোমবার বিকেলে ‘গণতন্ত্র হত্যা’ দিবসে জনসভা ও কালো পতাকা মিছিলে অংশ নেওয়ার জন্য বের হলে পুলিশের বাধার মুখে বের হতে পারেননি তিনি। পরে সেখান থেকেই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করেন তিনি, যা এখনো চলছে।



মন্তব্য চালু নেই