ছেলেদের ৬টি মেয়েলি অভ্যাস যা প্রকাশ্যে স্বীকার করে না

অধিকাংশ পুরুষই প্রশ্ন করলে নিজেদের মেয়েলি অভ্যাসগুলির কথা স্বীকার করেন না সহজে। আসুন জেনে নেওয়া যাক ছ’টি মেয়েলি অভ্যাস সম্পর্কে যেগুলো পুরুষরা নিজেরাই করেন, কিন্তু স্বীকার করেন না কখনই।

১) প্রশংসা শুনতে পছন্দ করা
অনেকে বলেন, নারীরা প্রশংসা শুনলে খুশিতে গদগদ হয়ে যান। কিন্তু পুরুষরা কি প্রশংসা পছন্দ করেন না? অবশ্যই করেন। কিন্তু নিজের গুণের বা চেহারার প্রশংসা শুনতে পছন্দ করলেও মুখে স্বীকার করেন না কোনও পুরুষ। কারণ, প্রশংসা শুনে খুশি হওয়ার বিষয়টা মেয়েলি মনে হয় তাদের কাছে।

২) ফর্সা হওয়ার চেষ্টা করা
ফর্সা দেখানোর জন্য নানা রকম চেষ্টা করার ব্যাপারটি আপাত দৃষ্টিতে মেয়েলি মনে হলেও অনেক পুরুষই কিভাবে নিজেকে ফর্সা দেখানো যায় সেই চেষ্টা করেন। যেসব পুরুষের গায়ের রঙ ফর্সা না তাঁরা কি পড়লে তাকে ফর্সা দেখাবে কিংবা কোন প্রসাধনী মাখলে গায়ের রঙ ফর্সা করা যায় সেটা নিয়ে বেশ খোঁজ খবর রাখেন। কিন্তু এই বিষয়টি সহজে তাঁরা স্বীকার করেন না।

৩) চোখের জল পুরুষেরাও ফেলেন
পুরুষরা কি কাঁদেন না? অবশ্যই কাঁদেন। কারণ কান্না হলো মানুষের স্বাভাবিক একটি আবেগের বহিঃপ্রকাশ। খুব বেশি মন খারাপ হলে, অনেক বেশি কষ্ট পেলে পুরুষদের চোখেও আসে পানি। কিন্তু তা প্রকাশ করতে লজ্জা পায় অধিকাংশ পুরুষ। কারণ কান্না বিষয়টি তাদের কাছে পুরোপুরি মেয়েলি একটি ব্যাপার বলে মনে হয়।

৪) কেনাকাটায় সময় ব্যয় করা
মহিলারা নাকি কেনাকাটায় অনেক বেশি সময় ব্যয় করে। অনেক পুরুষেরই এই বিষয়টি নিয়ে অভিযোগ থাকে। কিন্তু নিজের জন্য পছন্দের পোশাক কেনার বেলায় কিন্তু পুরুষরা অনেক সময় নারীদের থেকেও বেশি খুতখুতে স্বভাবের হয়ে থাকে। ঘন্টার পর ঘন্টা এই দোকান ওই দোকান ঘুরে কেনাকাটা করে অনেক পুরুষই। কিন্তু প্রশ্ন করলে বিষয়টি সহজে স্বীকার করবেন না বেশিরভাগ পুরুষ।

৫) গসিপ-পিএনপিসি
মহিলাদের মত পুরুষরাও গসিপ করে। হ্যাঁ হতে পারে তার বিষয়বস্তু মহিলাদের চেয়ে সামান্য আলাদা হয়। অফিসের কার পদোন্নতি কেন হল, কোন অভিনেত্রীকে কার কেমন লেগেছে-ইত্যাদি নানা বিষয়ে বন্ধুদের সঙ্গে আড্ডায় উঠে আসে। আগ্রহ সহকারেই গসিপ করতে পছন্দ করেন অধিকাংশ পুরুষ। কিন্তু বিষয়টি স্বীকার করেন চান না তাঁরা।

৬) হিন্দি সিরিয়াল দেখা
মেয়েদের হিন্দি ধারাবাহিল দেখা নিয়ে পুরুষের অভিযোগের কমতি নেই। কিন্তু সত্যিটা হল, তারা নিজেরাও হিন্দি সিরিয়াল দেখে থাকেন। বিশ্বাস হলো না? ফেসবুকে খুঁজেই দেখুন। হিন্দি সিরিয়ালের পেজে লাইক দেন বহু পুরুষ।



মন্তব্য চালু নেই