অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

ছাত্রীকে শ্লীলতাহানি

ঠাকুরগাঁও সদর উপজেলা মোহাম্মদপুর ইউনিয়ের গিলাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইনুলের বিরুদ্ধে তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত চার দিন আগে বিদ্যালয়ের এক ৩য় শ্রেণীর ছাত্রী প্রতিদিনের মতো স্কুলে আসে। ওই সময় বিদ্যালয়ে শিক্ষার্থীর উপস্থিতি কম হওয়ার সুযোগে বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইনুল হক ছাত্রীটিকে পাশের একটি রুমে ডেকে নিয়ে মোবাইলে নগ্ন ছবি দেখান। এতে প্রতিবাদ করে ছাত্রীটি বেরিয়ে আসার সময় শিক্ষক তার পথরোধ করে দরজা আটকিয়ে দেয় ও জাপটে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় ছাত্রীর চিৎকারে অন্যান্য শিক্ষার্থীরা এগিয়ে আসলে শিক্ষক আইনুল কৌশলে সটকে পড়ে। ঘটনার পর থেকে বিষয়টি ধামা চাপা দিতে একটি মহল উঠে পড়ে লাগে। শুরু হয় দেন দরবার।

এলাকাবাসী সিরাজুল ইসলাম জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে ইতোপূর্বে এ রকম ঘটনা ঘটানোর অভিযোগ রয়েছে। কিন্তু অভিযোগ করলেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

অভিযুক্ত শিক্ষক আইনুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমাকে বিপদে ফেলার জন্য একটি চক্র উঠে পড়ে লেগেছে।’

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক প্রতিবেশী জানান, এ ঘটনা ধামাচাপা দেয়ার জন্য শিক্ষক ১ লাখ টাকা দিয়েছে। কিন্তু এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি ওই শিক্ষার্থীর পরিবারকে হুমকি দিয়ে টাকা ভাগাভাগি করে নিয়েছে।

গিলাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনুয়ার হুসেন জানান, ওই শিক্ষার্থীর পরিবারের পক্ষে এখন লিখিত অভিযোগ দেয়নি বিদ্যালয়ে। অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনা গিলাবাড়ি এলাকার চরম উত্তেজনা বিরাজ করছে।



মন্তব্য চালু নেই