ছাত্রলীগের কার্যক্রম নিষিদ্ধ করার দাবি

কারো নির্দেশের অপেক্ষায় না থেকে বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত জনগণের ভোটাধিকার, গণতন্ত্র ও মানবাধিকার রক্ষার আন্দোলন অব্যাহত রাখার জন্য স্বেচ্ছাসেবক দলের প্রতিটি নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছে স্বেচ্ছাসেবক দল। সেই সঙ্গে তারা ছাত্রলীগের কার্যক্রম নিষিদ্ধ করার দাবি জানিয়েছে।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আমিনুর রশিদ এমরানসহ সারাদেশে গণগ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, চলমান গণতান্ত্রিক আন্দোলন যেকোনো উপায়ে ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ, সরকারের বিভিন্ন মন্ত্রীর হুমকি-ধামকি বিশেষ করে প্রধানমন্ত্রীর বিয়াই ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের আগামী নির্বাচনে ২০০ আসনে বিনাভোটে নির্বাচনের ঘোষণা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের খালেদা জিয়ার বাসভবন জ্বালিয়ে দেয়ার হুমকি ও আন্দোলনকারীদের উপর যৌথবাহিনীর প্রাণসংহারী উন্মাদনা প্রমাণ করে আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই অবৈধভবে দখল করা ক্ষমতা হারানোর ভয়ে ভীত-সন্ত্রস্ত হয়ে উন্মাদের মতো পাগলের প্রলাপ বকছে তারা। দুর্নীতি আর অপকর্ম করে ক্ষমতায় থাকার দিবাস্বপ্নভঙ্গ হতে চলেছে দেখে তারা হম্ভি-তম্ভি শুরু করেছে।

নেতারা বলেন, দেশে আজ গণতন্ত্রের লেশমাত্র নেই। দেশের সকল বিরোধী মত দমনে মরিয়া অবৈধ দখলদার সরকার। সরকারের স্বৈরাচারী ও বাকশালীয় আচরণে দেশবাসী আজ স্তম্ভিত। সরকার বা আইনশৃঙ্খলা বাহিনী একজন নাগরিকের প্রাণ দিতে না পারলেও অসংখ্য নাগরিকের প্রাণ সংহারের উন্মত্ত খেলায় মেতে উঠেছে।

স্বেচ্ছাসেবক নেতারা বলেন, সরকারের মন্ত্রী ও ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কথাই প্রমাণ করে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না এবং ছাত্রলীগ একটি সন্ত্রাসী সংগঠন তারা জ্বালাও পোড়াও আর মানুষ হত্যা করে বিরোধী দলের উপর দায় চাপাচ্ছে। আমরা দ্রুত ছাত্রলীগের কার্যক্রম নিষিদ্ধ করা, আইনশৃঙ্খলা বাহিনীকে আন্দোলনকারীদের উপর অন্যায়ভাবে গুলি চালানো বন্ধ, আমিনুর রশিদ এমরানসহ সব রাজবন্দির মুক্তি, অবিলম্বে জাতিসংঘের আহ্বান অনুযায়ী সকল রাজনৈতিক কর্মকাণ্ডের অনুমুতি প্রদান ও দ্রুত একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে কার্যকর সংলাপের আহ্বান জানাই।



মন্তব্য চালু নেই