ছাত্ররাজনীতিকে আবর্জনামুক্ত করতে হবে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষাঙ্গনের পাশাপাশি ছাত্ররাজনীতিকেও আবর্জনামুক্ত করতে হবে। এর দায়িত্ব শুধু ছাত্রলীগকে একা নিলে হবে না বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলকে নিতে হবে।

সোমবার দুুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের ‘ক্লিন ক্যাম্পাস ও সেফ ক্যাম্পাস’ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আজকে শুধু জিপিএ-৫ পেয়ে পাস করলে হবে না। হাজার হাজার জিপিএ-৫ পেয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় উত্তীর্ণ হয় না। আমরা পরীক্ষাকেন্দ্রীক শিক্ষা চাই না। মানসম্পন্ন শিক্ষা চাই।

তিনি বলেন, বেপরোয়া চালক দুর্ঘটনার শিকার হয়। তেমনি ছাত্ররাজনীতিতে কেউ বেপরোয়া হয়ে ওঠলে সে দুর্ঘটনার শিকার হয়। ছাত্রলীগ একটি আদর্শ সংগঠন। এখানে দুই একজনের কারণে পুরো দলকে দায়ী করা যায় না। বেপরোয়া চালকদের অপসারণ করতে হবে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে এ ধরনের উদ্যোগের বিকল্প নেই। তবে দেশের ভালো পরিবর্তন আনতে প্রয়োজন ভালো নেতৃত্ব। ভুল নেতৃত্ব দিয়ে কখনো ভালো পরিবর্তন করা সম্ভব নয়।

এসময় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল, ছাত্রলীগের প্রাক্তন সভাপতি এনামুল হক শামীম, প্রাক্তন সাধারণ সম্পাদক সাইফুজ্জামান শেখর, মাহফুযুল হায়দার রোটন প্রমুখ।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের নির্দেশে ১ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা অভিযান চালানোর কর্মসূচি হাতে নেয় ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পরিচ্ছন্নতার অংশ হিসেবে আগামী ১ ডিসেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, রাজশাহী মহানগর, আগামী ২ ডিসেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, তিতুমীর কলেজ, ইসলামী বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ৩ ডিসেম্বর শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, ৪ ডিসেম্বর কবি নজরুল বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ৬ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, তেজগাঁও কলেজ, আবুজর গিফারী কলেজ, সিদ্বেশ্বরী কলেজ, ঢাকা মেডিকেল কলেজ, সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ, ৭ ডিসেম্বর কবি নজরুল কলেজ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, মিরপুর বাংলা কলেজ, ২-৭ ডিসেম্বর পর্যন্ত সারা দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের উদ্যোগে অনুরূপ কর্মসূচী পালন করা হবে।



মন্তব্য চালু নেই