চুরি যাওয়া রেলের ৩১৫টি চাকুরির আবেদনপত্র উদ্ধার, গ্রেপ্তার ৩

পশ্চিমাঞ্চল রেলের অফিস থেকে চুরি হয়ে যাওয়া ৩১৫টি চাকুরি’র আবেদনপত্র উদ্ধারসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। বুধবার দুপুরে নগরীর মোল্লাপাড়ার র‌্যাব অফিসের গ্রেপ্তারকৃতদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো, নগরীর ছোটবন গ্রাম উত্তরপাড়া এলাকার, আব্দুল মজিদের ছেলে হাসমত আলী (৫৫), হাসমত আলীর ছেলে ফজলে রাব্বি (১৮), কেদুর মোড় বৌ বাজার এলাকার মাজেদ হোসেনের ছেলে হারুন-অর-রশিদ (৩২)।
সাংবাদিকদের র‌্যাব জানায়, বাংলাদেশ রেলওয়েতে এমএলএসএস, পোর্টার ও ওয়েম্যান পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর চাকুরি প্রার্থীরা নির্দিষ্ট ঠিকানা বরাবর আবেদন করেন। পহেলা ফেব্রুয়ারি রেল ভবনে সংরক্ষিত রাখা আবেদনপত্রগুলো থেকে অনেকগুলো চুরি হয়ে যায়। পরে রেলওয়ে কর্তৃপক্ষ ৭ ফেব্রুয়ারি র‌্যাব-৫ এর অফিসে আবেদন করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব অভিযানে নামে ও বুধবার সকালে তাদের নিজ এলাকাগুলো থেকে আটক করেন। ওই সময় তাদের কাছে এমএলএসএস পদের জন্য ৩০৭টি, পোর্টার পদের জন্য ৭টি ও ওয়েম্যান পদের জন্য ২টি আবেদনপত্র, মোবাইল সেট ৩টি উদ্ধার করা হয়।
র‌্যাব-৫ এর অধিনায়ক মাহাবুর আলম জানান, আবেদনপত্রগুলো চুরি করে প্রতারকচক্রটি ওইসব আবেদনপত্রে দেয়া মোবাইল নম্বরে যোগাযোগ করে। আবেদনপত্র ভুল হয়েছে বলে তারা বিকাশের মাধ্যেমে একেক জনের কাছে ৫০০ থেকে ৫০ হাজার টাাকা পর্যন্ত দাবি করে। র‌্যাব সদস্যরা ওইসব বিকাশ নম্বরের সুত্র ধরে তাদের গ্রেপ্তার করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত পশ্চিমাঞ্চল রেলওয়ের ডেপুটি চীফ কমাশিয়াল অফিসার এমএ জিন্নাহ জানান, রেজিস্ট্যারভুক্ত ৮৪টি আবেদনপত্র হারিয়ে যাওয়ার পর তারা বিষয়টি বুঝতে পারেন। অন্য আবেদনপত্রগুলো রেজিস্টারভুক্ত হওয়ার আগেই রেল অফিস থেকে চুরি হয়ে যায়। এ বিষয়ে রেলের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



মন্তব্য চালু নেই