চার দফা দাবি আদায়ে বেরোবিতে কর্মকর্তাদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আপগ্রেডেশন-প্রমোশনসহ মোট চার দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে কর্মকর্তারা। মঙ্গলবার সকাল ১১ টা থেকে এই কর্মবিরতি শুরু করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কর্মকর্তারা। একই সাথে উপাচার্যের সাথে সকল ধরণের কর্মকান্ডের অসহযোগিতার হুমকি দিয়েছে কর্মকর্তারা।

আন্দোলনরত কর্মকর্তারা জানান, কর্মকর্তাদের পদোন্নতি, বেতনহীন কর্মকর্তাদের বেতন ভাতাদি প্রদান,গেল বছর ভর্তি পরীক্ষায় দায়িত্ব পালনের জন্য বকেয়া পারিতোষিক প্রদান এবং কর্মকর্তাদের জন্য নির্ধারিত আবাসিক ডরমেটরি বরাদ্ধ দাবিতে এই কর্মবিরতি শুরু করেছেন তারা।

কর্মকর্তা অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম ফিরোজ বলেন, ২০১৩ সালের দিকে কর্মকর্তা-কর্মচারিদেও বেতন প্রদানসহ আপদকালীন সমস্যা দূর করার জন্য থোক বরাদ্দ আসলেও অজ্ঞাত কারণে বেতন পরিশোধ করছেন না উপাচার্য। এমনকি ১০৮ জন কর্মকর্তার অনেকেরই তিন/চার বছর ধরে পদোন্নতি আটকিয়ে রাখা হয়েছে। এমতাব¯’ায় কেউ কেউ মানবেতর জীবন যাপন করছে। সুতরাং আমাদের দাবিগুলো না আদায় হওয়া পর্যন্ত অনির্দিষ্টকাল ধরে আমরা উপাচার্যকে কর্মকান্ডে অসহযোগিতা করবো।

এদিকে এমন পরি¯ি’তি বিকাল ৪ টায় কর্মকর্তাদের সাথে আলোচনায় বসার আশ্বাস দিলেও দুপুরের পর তা বাতিল করেছেন উপাচার্য প্রফেসর ড. একেএম নূর-উন-নবী। এ ব্যাপারে (মঙ্গলবার) দুপুরের দিকে উপাচার্যকে ফোন করলে বলেন, বিকেল চারটার সময় তাদেরকে বসার জন্য বলেছিলাম। কিš‘ তাঁরা আগেই কর্মবিরতি পালনের জন্য নেমেছে। তিনি আরো বলেন, সমস্যা সমাধান করার জন্য সময়ের প্রয়োজন কিš‘ তাঁরা আমাকে সে সময় দেয়নি।

উল্লেখ্য যে, আগামী ১৩ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। কিš‘ এমন পরি¯ি’তিতে সমস্যাগুলো দ্রুত সমাধান না করলে ভর্তি পরীক্ষা বাধাগ্রস্ত হতে পারে বলে মনে করেন অনেকেই।



মন্তব্য চালু নেই