চাটমোহরে সেনাবাহিনীতে চাকুরী দেবার নামে ১০ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ

পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মোকাদ্দেস আলী (৫৫) কতৃক একই এলাকার ২ যুবককে সেনাবাহিনীতে চাকুরী দেবার কথা বলে ১০ লাখ টাকা হাতিয়ে নেবার অভিযোগ উঠেছে। সূত্র মতে, ২০১২ সালের আগষ্ট মাসে মোকাদ্দেস আলী উপজেলার চরনবীন গ্রামের দৌলত হোসেনের ছেলে শিপনকে সিএমএইচ এর এম এলএসএস পদে চাকুরী দেবার কথা বলে ৫ লাখ টাকা এবং একই গ্রামের আব্দুল মতিনের ছেলে আরিফকে ওয়ার্ড বয় পদে চাকুরী দেবার কথা বলে ৫ লাখ টাকা নেন।

এক এক করে আড়াই বছর পার হয়ে গেলেও মোকাদ্দেস আলী তাদের চাকুরী ও দেননি আবার টাকা ও ফেরত দেন নি। টাকা ফেরত দেওয়াকে কেন্দ্র করে এলাকার জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সমন্বয়ে একাধিকবার শালিস বৈঠক ও অনুষ্ঠিত হয়েছে। শালিসে টাকা ফেরত দেবার কথা স্বীকার করলেও অদ্যবধি টাকা ফেরত দেননি মোকাদ্দেস।

২১ মার্চ শনিবার মোকাদ্দেস হান্ডিয়াল থেকে বাসযোগে চাটমোহর আসার পথে ছাইকোলা বাওনবাজার এলাকায় পৌছিলে আরিফ ও শিপন তাকে বাস থেকে নামিয়ে নিয়ে আটকে রাখে। বিষয়টি নিয়ে মোকাদ্দেসের পরিবার থানায় অভিযোগ করলে হান্ডিয়াল তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌছে মোকাদ্দেসকে মুক্ত করে হান্ডিয়াল তদন্ত কেন্দ্রে নিয়ে যায়।

হান্ডিয়াল পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই ওয়াহেদুল ইসলাম জানান, মোকাদ্দেসকে আটকের খবর পেয়ে আমরা তাকে উদ্ধার করে তদন্তে কেন্দ্রে নিয়ে আসি। শিপন ও আরিফকে বিষয়টি মিমাংসার জন্য তদন্ত কেন্দ্রে আসতে বলি কিন্তু তারা না আসায় মোকাদ্দেসকে হান্ডিয়াল ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহালম এর জিম্মায় রেখেছি।

শিপন জানান, থানায় অভিযোগ করেছি। ওসি তদন্ত মিজানুর রহমান জানান, বিষয়টি আমি অবগত আছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য চালু নেই