চাটমোহরে রাস্তা সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

পাবনার চাটমোহর- অষ্টমনিষা সড়কের পৈলানপুর ও জাবরকোলের মধ্যবর্তী এলাকা থেকে নুরনগর ব্রীজ পর্যন্ত রাস্তা সংস্কার কাজে দূর্ণীতি অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসীর মৌখিক অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন রাস্তাটির সংস্কার কাজ দেখতে গেলে অনিয়মের চিত্র পরিলক্ষিত হয়।

১ হাজার ৯শ মিটার এ রাস্তায় ১২ মিঃমিঃ পুরত্বের কথা থাকলেও কোথাও ১২ মিঃ মিঃ করা হয়েছে কোথাও এর চেয়ে কম হয়েছে। রাস্তায় পাথর ও পীচ মিশ্রিত প্রলেপ স্থাপনের পূর্বে নিম্ন মানের এবং খুব অল্প পরিমান বিটুমিন দেওয়া হয়েছে। এর ফলে কমে যাবে রাস্তার স্থায়িত্ব।

মথুরাপুর গ্রামের সাইদুর রহমান জানান, রোলার দিয়ে যথাযথ ভাবে রোলার করা হয়নি। পাশাপাশি মানুষের পায়ে, যানবাহনের চাকায় উঠে যাচ্ছে কার্পেটিং। একই গ্রামের রফিকুল ইসলাম জানান, খুব নিম্ন মানের কাজ হয়েছে রাস্তাটিতে। বলেও এর প্রতিকার পাওয়া যায়নি।

এ ব্যাপারে সাইটে থাকা এলজিইডির সাব এ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার জানান, যথা নিয়মে সঠিক ভাবে কাজ হয়েছে। উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম জানান, সঠিক ভাবেই কাজ হয়েছে। তবে, তিনি এ রাস্তা পরিদর্শনে যায়নি। রাস্তাটির সংস্কার ব্যয় কত এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, আমি বাইরে আছি, কাগজপত্র দেখে বলতে হবে। মাত্র দুই তিন দিনে কার্পেটিং এর কাজ করায় কাজের মান নিয়ে প্রশ্ন তুলছেন এলাকাবাসী।



মন্তব্য চালু নেই