নোয়াখালীর কিছু খবর :

চাটখিলে পৌরসভার নকশা অমান্য করে ভবন নির্মানের অভিযোগ

নোয়াখালী চাটখিল পৌরসভার দারোগার বাজারের পাশে গৌর নিতাই সেবা শ্রমের দক্ষিণে নকুল দেবনাথ ও প্রদীপ কুমার মজুমদার পৌরসভা থেকে তিন তলা দালানের অনুমোদন নিয়ে চার তলার কাজ করে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে ও সরেজমিনে গিয়ে জানা যায়, ১৯৯৫ সালে চাটখিল পৌরসভা প্রতিষ্ঠিত হয়। তখন পৌরসভা ছিল তৃতীয় শ্রেণীর মর্যদার, তাই তিন তলার বেশী অনুমোদন দেওয়া হতো না। পৌরসভা প্রতিষ্ঠার কয়েক বছর পর এরা দুজন তিন তলা দালানের অনুমোদন নিয়ে কাজ সম্পূর্ণ করে রাখে। পরবর্তীতে পরিবেশ আইন ও পৌরসভার অনুমোদনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে হরিচরন দেবনাথের ছেলে নকুল চন্দ্র দেবনাথ চার তলার কাজ শেষ করে। তিনি চাটখিল বাজারে মশারী ব্যবসার আড়ালে অবৈধ হুন্ডির ব্যবসা করেন বলে জানা যায়।

অন্যদিকে অনন্ত লাল মজুমদারের ছেলে হোমিও চিকিৎসক প্রদীপ কুমার মজুমদার একই ভাবে তিন তলার অনুমোধিত নকশা অমান্য করে চার তলার কাজ শুরু করে। তিনি হোমিও ঔষধ বিক্রির পাশাপাশি নেশা জাতীয় স্পিড বিক্রি করে বলে জানা যায়। আশ পাশের বাসিন্দারা বলেন আমরা অত্যান্ত আতংকিত যে ভাবে প্রাকৃতিক বিপর্যয় ঘটছে এতে করে কখন জানি ভূমিকম্পে এই এলাকা ধ্বংশ হয়ে যায়। গোপন সূত্রে জানা যায় তারা চারতলা দালান নির্মানের বর্ধিত অনুমোদন বা পূর্বের অনুমোদিত ফাইল গায়েব করে অধিক টাকা ঘুষ দিয়ে চার তলা বা তারো বেশী অনুমোদন করে নেওয়ার জোর তদবীর চালিয়ে যাচ্ছেন। এখন এলাকার মানুষ ও পরিবেশবাদীদের মধ্যে অজানা আতংক, না জানি আরেক রানা প্লাজার মতো ঘটনা ঘটে গৌর নিতাই সেবা শ্রমের আশে পাশে।

উক্ত বিষয়ে চাটখিল পৌরসভার মেয়র মোস্তফা কামালের কাছে জানতে চাইলে, তিনি বলেন আমি পৌরসভার প্রকৌশলীকে নির্দেশ দিয়েছি এ ধরনের স্থাপনার কার্যক্রম বন্ধ রাখার জন্য। পৌর সভার প্রকৌশলী আবদুল কাদেরের মুঠো ফোনে বিষয়টি জানতে চাইলে তিনি জানান বিষয়টি আমরা অবগত হয়েছি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিব। প্রদীপের চার তলার কাজের রাজ মিস্ত্রি নারায়ন দেবনাথকে জিজ্ঞেস করলে, সে জানায় আমরা তো অনুমোদন বিষয়ে কিছুই জানতাম না। আমরা এ ভবনের নির্মান কাজ আর করবো না। অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ভবিষ্যতে যেন অনুমোধনের বাহিরে আর কোন স্থাপনা না করা হয়, এ ব্যাপারে স্থানীয় সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

 

 

চাটখিলে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিব নিয়ে জটিলতা ৪২৫জন পরীক্ষার্থীর ভাগ্যের অনিশ্চয়তা
নোয়াখালী চাটখিলে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিব নিয়ে জটিলতা ৪২৫জন পরীক্ষার্থীর ভাগ্যের অনিশ্চয়তা আগামী ২ ফেব্র“য়ারী সারাদেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে ও নোয়াখালী জেলার চাটখিল-৩ কেন্দ্র কোড নং- ৩১৫ এর কেন্দ্র সচিব নিয়ে জটিলতা দেখা দিয়েছে। এতে করে ৪২৫জন পরীক্ষার্থীর ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছে।

জানাযায় নোয়াখালীর চাটখিল উপজেলার ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ পরানকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা ২০১৫ সালের এস এসসি পরীক্ষার কেন্দ্র সচিব নিয়োগ করেন। কেন্দ্র-চাটখিল-৩, কোড নং- ৩১৫, কেন্দ্র সচিব হিসেবে তিনি প্রশাসনের সহযোগীতায় কুমিল্লা বোর্ড হতে সরকার প্রদত্ত কাগজ পত্র, মালামাল উপকরনাদি বুঝে নেন। কিন্তু গত ১৭ জানুয়ারী রাতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির রুটিন সংক্রান্ত আলোচনা শেষে কেন্দ্র সচিব প্রধান শিক্ষক শাহ পরানকে বিধি বহিভূত ভাবে সাময়িক বরখাস্ত করা হয়। উক্ত কেন্দ্রে চাটখিল পাঁচগাঁও সরকারি বিদ্যালয়, সরকারি বালিকা বিদ্যালয়, ছয়ানী টবগা আজম বালিকা বিদ্যালয়, হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়, বদলকোট উচ্চ বিদ্যালয়, বদলকোট দারুল ইসলাম বালিকা বিদ্যালয় সহ ৬টি বিদ্যালয়ের ৪২৫জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করার কথা। কিন্তু কেন্দ্র সচিব নিয়ে জটিলতার কারণে পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মাঝে আশংকা ও হতাশা দেখা দিয়েছে।

 

 

শিশু জিহাদকে উদ্ধারের অন্যতম সাহসী তরুন আবু বকর সিদ্দিককে অভিনন্দন

রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনীর পরিত্যক্ত নলকূপের পাইপে পড়ে যাওয়া শিশু জিহাদকে উদ্ধারের অন্যতম সাহসী তরুন আবু বকর সিদ্দিক। তার বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়নের জুগিখিলপাড়া গ্রামে।

তার পিতা শামছুল হক পাটোয়ারী, তার এই দুরন্ত সাহস বুদ্ধি ও উদ্যমের কারনে দেশবাসীর সাথে সাথে নোয়াখালী বাসীরাও অত্যান্ত গর্বিত। তার এই মহৎ উদ্যোগের জন্য তাকে অভিনন্দন জানান, চাটখিল-সোনাইমুড়ী আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, চাটখিল উপজেলা চেয়ারম্যান শিক্ষানুরাগী জাহাঙ্গীর কবির, নবধারা প্রপাটিজ চেয়ারম্যান-জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নির্বাচিত সদস্য সাবেক ছাত্রনেতা এম মহিন উদ্দিন, চাটখিল প্রেসক্লাব সভাপতি মোঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক শোয়েব ভুলু, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি এস চক্রবর্তী সমির, সাংবাদিক সমিতির সভাপতি দিদার-উল-আলম, সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ নাসির উদ্দীন, জাগরণ সাহিত্য সাংস্কৃতিক একাডেমীর সভাপতি প্রভাষক জসিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাংবাদিক গুলজার হোসেন সৈকত, নবধারা প্রপাটিজ লিঃ এর ব্যাবস্থাপক মোঃ আমির হোসেন এম.এ অর্থ সচিব বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালম আজাদ প্রমূখ।

 

 

চাটখিলে যুবলীগের আহবায়কের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

চাটখিল উপজেলা যুবলীগের আহবায়ক মোহাম্মদউল্যাহর উদ্যোগে গত ১সপ্তাহ ব্যাপী চাটখিল পৌরসভার ৯টি ওয়ার্ড ও উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে শীতবস্ত্র সহ কম্বল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক নজরুল দেওয়ান, সাজ্জাদ হোসেন মিল্টন, পৌর যুবলীগের আহবায়ক লোকমান হোসেন পুতুল, যুগ্ন-আহবায়ক সোহেল গাজী, মোরশেদ আলম, আক্তার হোসেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন সজিব, যুগ্ন সম্পাদক দিদারুল আলম, উপ-সম্পাদক রিয়াজ খাঁন, ছাত্রলীগ নেতা লায়ন স্বপন, যুবলীগ, ছাত্রলীগের নেতৃতৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

নোয়াখালী কলেজে ছাত্র ধর্মঘট সমর্থনে মিছিল ও সমাবেশ, কলেজে তালা

নোয়াখালী কলেজে ছাত্র ধর্মঘট সমর্থনে মিছিল ও সমাবেশ, কলেজে তালা খিলগাঁও থানা ছাত্রদল নেতা জনিকে খুন করা সহ সারাদেশে ছাত্রদলের নেতাকর্মীকে হত্যা, গুম ও গ্রেফতারের প্রতিবাদে ছাত্র ধর্মঘট পালন করছে নোয়াখালী কলেজ ছাত্রদল। ছাত্র ধর্মঘট সমর্থনে আজ সকাল ৭টায় নোয়াখালী কলেজ ছাত্রদল নেতা আজগর উদ্দিন দুখুর নেতৃত্বে এক বিশাল মিছিল ও সমাবেশ করেছে নোয়াখালী কলেজ ছাত্রদল। মিছিলে উপস্থিত ছিলেন নোয়াখালী কলেজ ছাত্রদল নেতা আমিরুল ইসলাম সুজন, সিরাজুল ইসলাম শাওন,জুম্মা খান রুজন,সিরাজুল ইসলাম সহ অসংখ্য নেতাকর্মী। সমাবেশে বক্তরা সারাদেশে ছাত্রদলের নেতাকর্মীকে গুম,খুন, হত্যা ও গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃত সকল ছাত্রদল নেতাকর্মীর মুক্তির দাবী জানান।



মন্তব্য চালু নেই