চাকরি হারালেন শ্রেয়ার কনসার্টের সেই মামুন…

ভারতীয় তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী শ্রেয়া ঘোষাল। গোটা উপমহাদেশের প্রখ্যাত ক্লাসিক ঘরানার এই সংগীতশিল্পী দ্বিতীয়বারের মতো মাতিয়ে গেলেন ঢাকার শ্রোতা দর্শকদের। গেল শুক্রবার (৩১ মার্চ) সন্ধ্যা থেকে রাত অবধি তার সুরের মূর্ছনায় ভাসলো হাজারো দর্শক। অথচ এমন মনমুগ্ধকর একটি কনসার্টে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন আয়োজক প্রতিষ্ঠান অক্টোপির কর্মকর্তা মামুনুর রশিদ। পরবর্তীতে যাকে সাংবাদিকদের অভিযোগের ভিত্তিতে কর্মস্থল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) শ্রেয়ার কনসার্টে সাংবাদিকদের প্রবেশে বাধা দেয়া, হয়রানি, ছবি তুলতে নিষেধ করা, এমনকি ‘ভেতরে ঢুকতে দেয়া হবে না’ বলে হুমকি দিয়েছিলেন মামুন। বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীদের ওইদিন অসৌজন্যমূলক আচরণ করায় অক্টোপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করা হয়েছে।

রোববার (২ এপ্রিল) এটিএন ইভেন্টসের পরিচালক ক্যাপ্টেন মাসুদুর রহমান (অব.) ও অক্টোপি লিমিটেডের পরিচালক (একাউন্টস) মিলন কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আমরা সাংবাদিকদের সম্মান করি এবং তাদের অসম্মান করে কেউ পার পেয়ে যাবে, এটা আমরা মেনে নিতে পারি না। ঘটনার সঙ্গে জড়িত মামুনকে অক্টোপি লিমিটেড থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রি হলে ঐদিন অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে রাত পৌনে ১০টায় সাংবাদিকরা হলরুম ত্যাগ করে বাইরে চলে আসেন। এটিএন ইভেন্টসের কর্মকর্তারা বিষয়টি সুরাহা করতে চাইলেও অক্টোপির পক্ষ থেকে তেমন গুরুত্ব দেওয়া হয়নি। অবশেষে মামুন তার হিসাব বুঝে পেয়েছেন।

বিভিন্ন সময়ে এ ধরনের আয়োজনে সাংবাদিক হয়রানির ঘটনা ঘটেছে। মামুনের অব্যাহতির মধ্য দিয়ে এটি দৃষ্টান্তমূলক নজির হয়ে থাকবে সংশ্লিষ্টরা মনে করছেন। সাংবাদিকদের প্রত্যাশা ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।



মন্তব্য চালু নেই