চাইলে হয়তো ক্ষমা পেতেন রাজাকাররা

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যদি রাজাকাররা ক্ষমা চাইতেন তাহলে হয়তো তা পেতেন। তারা পাপ করেছেন তাই সাজা পাচ্ছেন। বিচারকের দয়ায় হয়তো বেঁচে যেতেন।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে কার্ডিফ ইন্টার স্কুল আইসিটি ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী তথ্যপ্রযুক্তির কল্যাণের কথা উল্লেখ করে বলেন, তথ্যপ্রযুক্তি বিশ্বের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করছে। ডিজিটাল প্রযুক্তির প্রয়োগে কম্পিউটার শিক্ষা আমাদের আধুনিক করে তুলছে।

দেশের স্কুলগুলোর প্রসঙ্গ টেনে তিনি বলেন, দেশের স্কুলগুলোতে মাল্টিমিডিয়া ক্লাস রুম আছে। তবে সার্টিফিকেট নিলেই হবে না, মানুষের মতো মানুষ হতে হবে। অনেকেই ইভটিজিং করে; যারা ইভটিজিং করে তারা অসভ্য, অমানুষ।

প্রসঙ্গত, দুদিনব্যাপী এ মেলায় খুদে প্রযুক্তিপ্রেমীরা তাদের উদ্ভাবন তুলে ধরবে। ঢাকাসহ সারাদেশের প্রায় ২০টি স্কুল এ মেলায় অংশ নিয়েছে। মেলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং শিক্ষা ও বিনোদন বিষয়ক নানা প্রজেক্ট প্রদর্শিত হবে। যার মধ্যে রয়েছে গেমিং কম্পিটিশন, রোবট ও ড্রোন প্রদর্শনী, লোগো প্রোগ্রামিং কনটেস্ট, এসএমএস কনটেস্ট, ব্রেইন টিজার, ডিজিটাল আর্ট কম্পিটিশন প্রভৃতি। মেলা শুক্রবার শেষ হবে। দুইদিনব্যাপী এ মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।
স্কুলের প্রিন্সিপাল জিএম নিজাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্কুল কমিটির চেয়ারম্যান এসএম ইমদাদুল হক, অধ্যাপক নাঈম উদ্দিন আহমেদ প্রমুখ।



মন্তব্য চালু নেই