চলন্ত ট্রেনে হোয়াটসঅ্যাপের সহযোগিতায় প্রসব করালেন তরুণ

ভারতের আহমেদাবাদ-পুরি রুটের এক ট্রেনে ঘটে যাওয়া ঘটনাটি প্রকাশ হতেই চারিদিকে ভাইরাল হয়ে যায়। জানা যায়, সোশ্যাল মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের মাধ্যমে ডাক্তারদের পরামর্শ নিয়ে চলন্ত ট্রেনে প্রসববেদনায় কাতরাতে থাকা এক নারীর প্রসব করালেন নাগপুরের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এমবিবিএস এর ছাত্র বিপিন খাডসে। তার ডাক্তারি পড়া এখনও শেষ হয়নি। পড়ছেন চতুর্থ বর্ষে।

ভারতের আমদাবাদ থেকে ট্রেনে উঠেছিলেন ২৪ বছর বয়সী চিত্রলেখা এবং তার স্বামী। তারা যাচ্ছিলেন ছত্তিশগড়ের রায়পুর। ট্রেন যখন নাগপুর থেকে ৩০ কিমির মতো দূরে তখনই আকস্মিক প্রসববেদনা শুরু হয় চিত্রলেখার। সঙ্গে শুরু হয় রক্তপাত। ব্যতিব্যস্ত হয়ে রেলের কর্মীরা খুঁজতে থাকেন ট্রেনের যাত্রীদের মধ্যেই কোনো ডাক্তার রয়েছেন কি না। বিপিন প্রথমটা চুপ করেই ছিলেন। তিনি ভেবেছিলেন, ট্রেনে তার চেয়ে অভিজ্ঞ কোনো ডাক্তার হয়তো থাকবেন। কিন্তু যখন কোনো ডাক্তারকেই পাওয়া গেল না তখন তিনি নিজেই এগিয়ে গেলেন।

ট্রেনে থাকা এক ধাত্রীও সাহায্য করেন বিপিনকে। নাগপুর স্টেশনে ট্রেন‌ পৌঁছলে রেলওয়ে হাসপাতালের একটি প্রতিনিধি দল এসে চিত্রলেখাকে দেখে যায়। বর্তমানে বাচ্চা এবং মা দুজনেই এখন সুস্থ আছেন। সূত্র: ইন্টারনেট।



মন্তব্য চালু নেই