চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

দিনভর বিভিন্ন আয়োজনে্র মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫ তম জন্মদিন ও ‘জাতীয় শিশু দিবস’ পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন অনুষদ চত্বরে ‘আমাদের মুক্তিযুদ্ধ’-শীর্ষক শিশু চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে চট্টগ্রাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর মহান আদর্শ ধারণ করে সোনার বাংলা প্রতিষ্ঠায় জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হওয়ার আহবান জানান উপাচার্য।

অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর বেনু কুমার দে, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও পরে বিশেষ মুনাজাত পরিচালনা করেন চবি মাইক্রো বায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এবং অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান।উপাচার্য ও উপ-উপাচার্য বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর ৯৫ তম জন্মদিন উপলক্ষে অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন।

এদিকে বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫ তম জন্মদিন উপলক্ষে আজ দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্টেশন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়,উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ সভাপতি মোস্তফা সাইফুল ইসলাম রোমেন,সাংগঠনিক সম্পাদক মো: আলমগীর টিপু,প্রচার সম্পাদক সৌমেন পালিত,শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মোঃ মনসুর আলম,সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ জমির উদ্দিন,অর্থ সম্পাদক আবু কাইজার রনি,ক্রীড়া সম্পাদক মোঃ মামুন,ধর্ম বিষয়ক সম্পাদক মো; মহসিন একরাম চৌধুরী,উপ দপ্তর সম্পাদক ইমাদ আহমেদ সাহিল,উপ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক আবু তোরাব পরশ,উপ নাঠ্য ও বির্তক বিষয়ক সম্পাদক আহসান হাবীব রুপু,উপ-ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক কামরুল হাসান রায়হান,সহ সম্পাদক নূরে আলম অভি,আব্দুল মালেক,সাখাওয়াত রায়হান,মোঃ নাজিমসহ অসংখ্য ছাত্রলীগ সদস্য ও নেতাকর্মী উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই