ঘুমিয়ে কাটালেই বেতন মিলবে ১১ লাখ ২০ হাজার টাকা

ঘুমিয়ে কাটালেই বেতন মিলবে ১১ লাখ ২০ হাজার টাকা। এটাই চাকরি। এক বর্ণও মিথ্যা নয়। এমন আকর্ষণীয় কাজেরই সুযোগ দিচ্ছে একটি স্পেস রিসার্চ সেন্টার।

ফ্রান্সের ইনস্টিটিউট অব স্পেস মেডিসিন এবং ফিজিওলজি বিভাগের গবেষকরা জানিয়েছেন, তারা এই কাজের জন্য আগ্রহী কর্মী খুঁজছেন। সেই ব্যক্তির কাজ হবে তিন মাস ঘুমিয়ে কাটানো। তবে সেই সময় তারা মাইক্রোগ্র্যাভিটির প্রভাব নিয়ে পড়াশোনা করবেন। আর এই চাকরির জন্য ওই সংস্থা দেবে ১৬ হাজার ইউরো বা ১১ লাখ ২০ হাজার টাকার বেশি।

ঘুমিয়ে থাকা চাকরি প্রার্থীকে নিয়ে ওই তিন মাস গবেষণা করবেন বিজ্ঞানীরা। গবেষণাটি হবে তিনটি পর্যায়ে। চাকরির প্রথম দুই সপ্তাহ চাকরি প্রার্থীর শরীরের বিভিন্ন অংশের মাপ নেয়া হবে। পরের ৬০ দিন যাদের ওপর গবেষণা করা হবে, তাদের বিছানায় আঁকড়ে পড়ে থাকতে হবে।

তারপর পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হবে শারীরিক সুস্থতার জন্য। আসলে এই গবেষণায় দেখা হবে মানুষ যদি দীর্ঘদিন বিছানায় শুয়ে থাকে, তা হলে তাদের শরীরে কী কী প্রতিক্রিয়া হয়। চাকরির জন্য স্পেস সংস্থাটির কিছু চাহিদা রয়েছে। ঘুমিয়ে কাটাতে পারবেন এমন যে কেউ আবেদন করতে পারবেন। আপনিও যদি এ চাকরিতে আগ্রহী হন তবে জেনে নিন আপনার কী কী গুণ থাকতে হবে।

সংস্থাটি জানিয়েছে, চাকরিপ্রার্থীদের পুরুষ হতে হবে এবং অবশ্যই সিগারেটের নেশা থাকলে চলবে না। বয়স হতে হবে ২০ থেকে ৪৫ বছরের মধ্যে।

তার প্রতিদিন খেলাধুলার অভ্যাস থাকতে হবে। কোনো অ্যালার্জি থাকলে চলবে না।

বিএমআই (বডি মাস ইনডেক্স) ২২ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। আবেদনকারীর মাথা সম্পূর্ণ ছয় ডিগ্রি নিচে হেলান দিয়ে রাখতে হবে।

কাঁধের একটা অংশ অবশ্যই সব সময় বিছানার সঙ্গে স্পর্শে থাকবে। এভাবেই তাকে টানা তিন মাস ঘুমাতে এবং কাপড়ও কাচতে হবে। মূলত প্রতিদিন তিনি যেসব কাজ করেন সেগুলো সবই করতে হবে।



মন্তব্য চালু নেই