ঘিওরে ৫৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ওভার ব্রিজটি কোনো কাজেই আসছে না

প্রায় পাঁচ বছর আগে মানিকগঞ্জের ঘিওর-ঢাকা সড়কের পশু হাসপাতাল মোড়ে প্রায় ৫৫ লাখ টাকা ব্যয়ে অপরিকল্পিতভাবে ওভার ব্রিজ নির্মাণ করা হয়। পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ব্রিজটি ঘিওর-দৌলতপুর-নাগরপুর এ তিনটি উপজেলার জনগণের কোনো উপকারে আসছে না। বরং যানবাহন চলাচলে অসুবিধা হচ্ছে। অহরহ দুর্ঘটনার শিকার হচ্ছে মানুষ। প্রতি দিন মারাত্মক ঝুঁকি নিয়ে হাজার হাজার যানবাহন ব্রিজের নিচ দিয়ে চলাচল করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ ওভার ব্রিজটি নির্মাণ করে। অপর দিকে মানিকগঞ্জের ঘিওর-দৌলতপুর উপজেলার সাথে এবং টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সাথে ঢাকার সহজ যোগাযোগের জন্য ঘিওর ধলেশ্বরী নদীর ওপর সাত কোটি টাকা ব্যায়ে সড়ক ও জনপথ বিভাগ ২০১০ সালে অপর একটি ব্রিজ ধলেশ্বরী নদীর ওপর নির্মাণ করে। বর্তমানে এ ব্রিজ দিয়েই হাজার হাজার লোকজন ও যানবাহন চলাচল করছে। অবিশ্বাস্য হলেও সত্য ৮০ গজের মধ্যে দু’টি ব্রিজ নির্মাণ করায় ওভার ব্রিজটি মুখ থুবরে পড়ে আছে।

স্থানীয় এলাকাবাসী ক্ষোভের সাথে বলেন, সড়ক ও জনপথ বিভাগের এক শ্রেণীর দুর্ণীতিবাজ অদক্ষ কর্মকর্তাদের গাফলতির কারণে ঘিওর-মানিকগঞ্জ-ঢাকা সড়কের মাঝখানে ওভার ব্রিজটি নির্মাণ করায় সরকারের প্রায় অর্ধ কোটি টাকা নষ্ট হয়েছে। কোনো প্রকার সংযোগ সড়ক নেই, যাতায়াতের কোনো ব্যবস্থা নেই। অথচ রাস্তার মাঝখানে ওভার ব্রিজ নির্মাণ করায় যানবাহন চলাচলে সমস্যা হচ্ছে।

ঘিওর এলজিইডি বিভাগের প্রকৌশলী আ: ছামাদ মিয়া জানান, ওভার ব্রিজটি সম্পূর্ণ অপরিকল্পিতভাবে বানানো হয়েছে।সরকারের অর্ধ কোটি টাকা নষ্ট করা হয়েছে। সঠিক পরিকল্পনা থাকলে এ ওভার ব্রিজ নির্মাণ হতো না। তবে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত।



মন্তব্য চালু নেই