ঘাটাইলে লক্ষ লক্ষ টাকার সরকারী গাছ কেটে নিল ইউপি চেয়ারম্যান

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পাকুটিয়া থেকে গোপালপুর যাওয়ার সড়কের দুপাশ থেকে পূর্ব ঘুষিত কোন দরপত্র ছাড়াই প্রায় পাঁচ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির সরকারী গাছ কেটে নিয়েছে দেউলাবাড়ী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ সোরহাব হোসেন। রাস্তার দু’পাশ থেকে গাছ কেটে নেওয়ার সময়

এলাকাবাসী বাাদা দিলে তাদের কে প্রাণনাশের নানা প্রকার হুমকি দেয় ইউপি চেয়ারম্যানের নিজস্ব গাছ কাটার শ্রমিকরা। তাই এ বিষয়ে এলাকবাসীর জনসাধারন সবাই মিলে গত ১২ মার্চ ইউএনও’র বরাবর একটি লিখিত অভিযোগ দায়েল করে।

এলাকাবাসীর লিখিত অভিযোগ ও আজ মঙ্গলবার(১৪মার্চ) ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোরহাব হোসেন এর নির্দিশে পাকুটিয়া হইতে শালিয়াজানি যাওয়ার সড়ক রাস্তার দুই পাশে ইউকিলেকটার ও আকাশমনি সহ বিভিন্ন প্রজাতির ২৬ টি গাছ কেটে ফেলেছে তার ভাড়া করা কাঠ শ্রমিকরা যার আনুমানিক মূল্য ৫ লক্ষ টাকা।

ঐ এলাকার বাসিন্দা মোঃ হেলার উদ্দিন আওয়ার নিউজ বিডি কে জানান, চেয়ারম্যানের নির্দেশে দিনের আলোয় গাছগুলো কেটে নেওয়া হয়। গাছ কাটার সময় বাদা দিলে কোন প্রকার কাজ হয়নি। উল্টো এলাকাবাসির কয়েকজনকে ভয়ভীতি দেখায় বলে তিনি জানান।

রাস্তার দু’পাশের গাছ কাটার বিষয়ে ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানার গাছ কাটার ব্যাপারে আমি কিছিু জানি না। তবে রাস্তায় গাড়ি চলাচলের সুবিধার্থে আমি কিছু গাছের ডাল পালা ছেটে দিতে বলেছিলাম। গাছ কাটার বিষয়ট তিনি সম্পূর্ন অস্বিকার করেন।

ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার আছমা বেগম এর কাছে গাছ কাটার বিষয়ে লিখিত অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, বিষটি নিয়ে তদন্ত করা হচ্ছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য চালু নেই