গোলাম আযমের পোস্টারে সয়লাব সোহরাওয়ার্দী উদ্যান

মানবতাবিরোধী অপরাধে দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের সাবেক আমির গোলাম আযমের নিঃশর্ত মুক্তির দাবিতে বিভিন্ন ধরনের ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে সোহরাওয়ার্দী উদ্যান।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের এ সমাবেশস্থল দেখলে মনে হবে, এটা জামায়াতের কোনো সমাবেশ।

বৃহস্পতিবার সকাল থেকেই জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গোলাম আযমের ছবি সম্বলিত ব্যান‍ার ফেস্টুন টানিয়ে রাখেন রাস্তার পাশে। সমাবেশস্থলে রয়েছে গোলাম আযমের নিঃশর্ত মুক্তি চেয়ে বিভিন্ন  ধরনের ব্যানার।

এর আগে বিএনপির অন্য সমাবেশে জামায়াত-শিবিরের উপস্থিতি কম থাকলেও এবারের সমাবেশে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা গেছে।

বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেওয়ার উদ্যোগের প্রতিবাদের ব্যানার সমাবেশ মঞ্চে থাকলেও আর কোথাও নেই এ প্রতিবাদের ব্যানার-ফেস্টুন। সর্বত্র ঝুলছে গোলাম আযমের নিঃশর্ত ম‍ুক্তির ব্যানার।

বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেওয়ার উদ্যোগের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ‍আয়োজন করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও সোহরাওয়ার্দী উদ্যান কর্তৃপক্ষের কাছ থেকে এ সমাবেশের অনুমতি বিলম্বে পাওয়ায় মঞ্চ নির্মাণ করা হয়নি। ট্রাকের ওপর সমাবেশ করছেন ২০ দলীয় নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করছেন। ইতোমধ্যে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন বিএনপির ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।



মন্তব্য চালু নেই