গোমর ফাঁস, আইসিসির একি কাণ্ড!

আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০১৫ বিশ্বকাপে আইসিসির বিরদ্ধে ঘোরতর অভিযোগ আনা হয়েছে।

২০১৫ বিশ্বকাপে আইসিসি নাকি ভারতের বিশেষ বন্ধু! আইসিসির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ বিশ্ব মিডিয়ায় এসেছে বেশ আগে থেকেই।
২০১৫ বিশ্বকাপ শুরুর আগ থেকেই ভারতকে আইসিসির অনৈতিক সুবিধা দেয়ার কথা উঠেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। ভারতের বিরুদ্ধে আইরিশদের হেরে যাওয়ার পর এ বিষয়টি এখন নতুন করে আলোচনায়। এ নিয়ে তুমুল বিতর্কের সৃস্টি হয়েছে।

আইসিসিরই নিয়মানুসারে ম্যাচ শুরুর আগে সাধারণত মূল ভেন্যুতে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ নেই, সেখানে ভারত খেলেছে! শুধু কি তাই, অন্যদলগুলো যেখানে অস্ট্রেলিয়ায় খেলে নিউজিল্যান্ডে গিয়ে খেলছে।

আবার নিউজিল্যান্ডে খেলা শেষ করে অস্ট্রেলিয়ায় খেলছে। ভারতের ক্ষেত্রে ব্যাপারটি দেখুন, তারা অস্ট্রেলিয়ায় চারটি ম্যাচ শেষ করে নিউজিল্যান্ডে গেছে।
মঙ্গলবার হ্যামিল্টনের সেডন পার্কে ধোনিদের প্রতিপক্ষ ছিল আয়ারল্যান্ড। এরপর ১৪ মার্চ নিউজিল্যান্ডের অকল্যান্ডে গ্রুপ পর্বের শেষ ম্যাচ ভারত খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে। এটা দিয়েই পরিষ্কার যে আইসিসির ভারত প্রীতি কত!

আইসিসির ভারতপ্রীতি এখানেই শেষ হচ্ছে না। ব্যাটিংয়ে যাতে ভারতকে বড় কোন সমস্যায় পড়তে না হয় সেজন্য আইসিসি হ্যামিল্টনের পিচ কিউরেটরকে বলে দিয়েছে, ধোনিদের জন্য ব্যাটিং উপযোগি পিচ তৈরি করতে।

বিষয়টি স্বীকার করেছেন, সেডন পার্কের কিউরেটর কার্ল জনসন। তিনি জানান, ভারতের জন্য ভাল ব্যাটিং ট্র্যাক তৈরি করতে এর আগে নির্দেশনা দেয় আইসিসি। এখানে যে দুটি ম্যাচ হলো, তা নিয়ে আইসিসি বেশ খুসি! ছোট মাঠে ব্যাটিং পিচ তৈরি করে দিয়ে বিরাট কোহলি, রোহিত শর্মা, সুরেশ রায়নাদের বিশেষ সুবিধা দেয়ার অভিযোগের তীর আইসিসির বিরুদ্ধে।



মন্তব্য চালু নেই