গেইল ঝড়ে বিধ্বস্ত সাকিবের কলকাতা

প্রথম ম্যাচে দারুণ এক জয় পায় কলকাতা নাইট রাইডার্স। তবে দ্বিতীয় ম্যাচে আর জয় পেল না তারা। গেইল-ঝড়ে বিধ্বস্ত হয়ে দ্বিতীয় ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে কেকেআর হার মেনেছে ৩ উইকেটের ব্যবধানে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে গৌতম গম্ভীরের ৪৬ বলে করা ৫৮ ও আন্দ্রে রাসেলের ১৭ বলে করা ৪১ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে কেকেআর। উদ্বোধনী জুটিতে ৮১ রান এলেও পরের জুটিগুলোতে আশানুরূপ রান আসেনি। ফলে তারা ১৭৭ রানের বেশি করতে পারেননি।

এই রান দিয়ে গম্ভীর ম্যাচ জয়ের আশা করলেও গেইল সেটাকে ধুলিসাৎ করে দেন। ব্যাট হাতে ৫৬ বলে ৯৬ রানের এক ঝড়ো ইনিংস খেলেন তিনি। অবশ্য ১৯তম ওভারে রান আউটের শিকার হন তিনি। কিন্তু ম্যাচ জয়ের জন্য যা করার তা করে যান। তার এই ৯৬ রানের ইনিংসে ৭টি চার ও ৭টি ছক্কার মার ছিল। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে এ বি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে। তিনি মাত্র ১৩ বলে এই রান করেন।

শেষ পর্যন্ত ১৯ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ব্যাট হাতে ঝড় তোলা গেইলের হাতেই ওঠে ম্যাচ সেরার পুরস্কার।

এদিকে দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ৪৫ রানের ব্যবধানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে ব্রেন্ডান ম্যাককালামের ৫৬ বলে করা সেঞ্চুরিতে ভর করে ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করে। জবাবে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানের বেশি করতে পারেনি সানরাইজার্স।



মন্তব্য চালু নেই