গাবতলী পৌরসভার ভূয়া লটারী দেখিয়ে নিজস্ব ঠিকাদারের মধ্যে কাজ বন্টন করার অভিযোগ

বগুড়া গাবতলী পৌরসভার উন্নয়নমূলক ২৪ গ্র“পের কাজ টেন্ডার বিজ্ঞপ্তি ছাড়াই ভূয়া লটারী দেখিয়ে নিজস্ব ঠিকাদারের মধ্যে কাজ বন্টনের অভিযোগ উঠেছে।
অভিযোগে জানা গেছে, বগুড়া গাবতলী পৌরসভার উন্নয়নমূলক ২৪ গ্র“পের কাজের জন্য গত ১৬ মার্চ তারিখে টেন্ডার বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করা হয়।

সে মোতাবেক ৪ মে দরপত্র বিক্রয়ের শেষে ছিল। ১২ মে দুপুর ১টায় দরপত্র দাখিলের শেষ দিন ছিল। দীর্ঘ একমাস আটদিন পর কোন বিজ্ঞপ্তি ছাড়াই বুধবার বেলা ১১টায় মেয়র কক্ষে লটারী হওয়া নোটিশ জারি করেন। আর এই নোটিশ শুধু টেন্ডার কমিটির সদস্যদেরকে অবগত করা হয়। কোন ঠিকাদারকে এ ব্যাপারে কিছু জানানো হয় না। লটারীর নামে ২৪ গ্র“পের কাজ নিজস্ব ঠিকাদারদের মধ্যে ভাগ বাটোয়ারা করে দেন। অভিযোগ রয়েছে, মেয়র তার বিশস্ত সহকারী প্রকৌশলীকে দিয়ে লটারীর দিন ও সময় নির্ধারন করে একদিন আগে টেন্ডার কমিটির সদস্যদের পত্র প্রেরণ করেন।

কিন্তু অজ্ঞাত কারণ দেখিয়ে লটারীর দিন সকালে মৌখিক ভাবে বলা হয় আজকে লটারী হচ্ছে না, আপাতত স্থগিত করা হলো। কিন্তু অফিস সময় শেষ হওয়ার পর পৌর নোটিশ বোর্ডে দরপত্রের ২৪ গ্র“পের কাজ ২৪টি ঠিকাদারী প্রতিষ্ঠানের নামের বিপরীতে বন্টন করে নোটিশ টাঙ্গানো হয়। কখন, কোথায় কিভাবে লটারী হলো তা কোন ঠিকাদার, কাউন্সিলর এবং টেন্ডার কমিটির সদস্যবৃন্দ জানেন না। বিক্ষুদ্ধ ঠিকাদাররা এই দরপত্র বাতিল করে আবারও পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সঠিকভাবে ঠিকাদারদের মধ্যে কাজ বন্টনের দাবী জানান। এ ব্যাপারে তারা বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন।

এ ব্যাপারে গাবতলী পৌর সভার প্রকৌশলী আমিনূল ইসলামের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি কোন প্রকার কাজ ভাগবাটোয়ারা করা হয়নি। সঠিক পদ্ধতিতে লটারী করা হয়েছে। লটারীতে যাদের নাম উঠেছে তাদের নামের তালিকা করা হয়েছে।



মন্তব্য চালু নেই