গণ বিশ্ববিদ্যালয়েপ্রোটিন ইমপ্রিনটেড পলিমারস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগের উদ্যোগে প্রোটিন ইমপ্রিনটেড পলিমারস এন্ড দেয়ার অ্যাপ্লিকেশন বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ২ টায় ক্যাম্পাসের ২য় তলায় গণবির ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. গোলাম মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ মেসবাহ উদ্দিন আহমেদ ।

সেমিনারটি সঞ্চালনা করেন ফার্মেসী ২৪ তম ব্যাচের শিক্ষার্থী তানিয়া আহমেদ তন্বী ।
সেমিনারের প্রধান বক্তা ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষক পীযূষ কুমার পাল যিনি বর্তমানে থাইল্যান্ডের প্রিন্স অফ সংক্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিকাল কেমিস্ট্রি এর উপর পি এইচ ডি করছেন । তিনি তার বক্তব্যে প্রোটিন ইমপ্রিনটেড পলিমারস এবং ফার্মেসিতে তাদের ব্যাবহার নিয়ে তার করা রিচারস নিয়ে কথা বলেন । এরপরে শুরু হই প্রশ্ন-উত্তর পর্ব যেখানে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ৪র্থ সেমিস্টারের শিক্ষার্থী তামান্না আরেফিন বলেন – “আজকের সেমিনারের টপিক গুলো অনেক গুরুত্বপূর্ণ ছিল। আমরা অনেক কিছু জানতে পেরেছি যা আমাদেরকে অনেক সাহায্য করবে। সেমিনারে ফার্মেসী বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ, অন্যান্য বিভাগের প্রায় ৩শ’ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই