খালেদা জিয়া জনগণকে বিভ্রান্ত করছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত সফর নিয়ে খালেদা জিয়া জনগণকে বিভ্রান্ত করছেন। জিয়া, এরশাদ এমনকি খালেদা জিয়া কেউই ছিটমহল, সমুদ্রসীমা বা তিস্তার পানি নিয়ে ভারতের কাছে দাবি তোলার সাহস দেখায়নি। কিন্তু আমাদের সরকারই অত্যন্ত সফলতার সঙ্গে সীমান্ত এবং ছিটমহল সমস্যার শান্তিপূর্ণ সমাধান করেছে।

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির দেশের স্বার্থ মূল্যায়নের সক্ষমতা আছে কি না -এমন প্রশ্ন রেখে তিনি বলেন, দিল্লি সফর নিয়ে বিএনপি নেত্রীর সমালোচনা জনগণকে বিভ্রান্ত করার প্রচেষ্টা ছাড়া আর কিছুই না। বিএনপি ক্ষমতায় থাকাকালে ভারতের কাছ থেকে কোনো কিছু আদায় করতে না পারলেও আদায়কারীর ভূমিকা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। শেখ হাসিনা বলেন, যখন ক্ষমতায় থাকে তখন ভারত নিয়ে কোনো কথা বলেন না। আর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই ভারত নিয়ে নানা কথা, নানা আলোচনা, সমালোচনা করে। এটা আসলে বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে। এ সময় খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, ভারতবিরোধী কোনো প্রচারণা আর মানুষকে খাওয়াতে পারবে না। সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, এর আগে দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরকে চরম ব্যর্থ সফর হিসেবে আখ্যা দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ভারত সফর কেবলমাত্র দেয়ার ও না পাওয়ার চরম ব্যর্থ সফর। ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তিতে জাতীয় স্বার্থ সংরক্ষণ করা হয়নি। খর্ব হয়েছে সার্বভৌমত্ব। জনগণ ফলাফলে তৃপ্ত নয় বরং আতঙ্কিত।



মন্তব্য চালু নেই