খালেদা জিয়া এখন মোল্লা ওমরের ভূমিকায়: সুরঞ্জিত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখন জাতীয়তাবাদী নেত্রী থেকে ’কুইন অব টেররিজমে’ পরিণত হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেন, “বিএনপির দলীয় বৈশিষ্ট্য পাল্টে গেছে, খালেদা জিয়া এখন আর জাতীয়তাবাদী নেত্রী নন। তার সঙ্গে এখন আর তার নেতারা নেই। তিনি তার দলকে সন্ত্রাসী দলে পরিণত করেছেন। তিনি এখন মোল্লা ওমরের ভূমিকায়। তিনি এখন সন্ত্রাসের রানী, ‘কুইন অব টেররিজম’।”

শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় সুরঞ্জিত এসব কথা বলেন।

সুরঞ্জিত বলেন, “আজকের লড়াই স্পষ্ট। জাতি এক দিকে আর সন্ত্রাসীরা একদিকে। মুক্তিযুদ্ধের মতো জাতি এখন ঐক্যবদ্ধ। যুগে যুগে সন্ত্রাসীদের বিরুদ্ধে গণতন্ত্রের বিজয় হয়েছে। সন্ত্রীসের মূল হুকুমদাতা যে খালেদা জিয়া এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।” খালেদা জিয়াকে আইনের শাসনের মোকাবেলা করতে হবে বলেও এ সময় উল্লেখ করেন সাবেক এই মন্ত্রী।

সরকারকে সন্ত্রাস নির্মল করার আহ্বান জানিয়ে তিনি বলেন, “সরকার কোনো চেরিটেবল সংস্থা নয়। সরকারকে মানুষের জান মাল রক্ষা করতে হবে। এ ব্যাপারে অন্য কোনো অজুহাত দেয়ার কোনো সুযোগ নেই। সরকারকে তার দায়িত্ব পালন করতে হবে।” আগামী সাত দিনের মধ্যে দেশ স্বাভাবিক হবে বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, “সারা বিশ্ব শেখ হাসিনার পাশে আছে। খালেদা জিয়ার পাশে কেউ নেই।”

সভায় আরো উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী ও মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।



মন্তব্য চালু নেই