খালেদা খুনি, তাকেও গ্রেপ্তার করা হবে

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, ‘খালেদা খুনি। জামায়াতের দোসরদের নিয়ে তিনি নাশকতা করছেন। সময়ের ব্যবধানেও তাকেও গ্রেপ্তার করা হবে।’

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা হামলার শিকার দগ্ধদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন মন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে যান রেলমন্ত্রী। প্রায় আধা ঘণ্টা সেখানে ছিলেন তিনি। দগ্ধদের চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন। পরে হাসপাতাল থেকে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুজিবুল হক।

সোমবার রাত সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এই ঘটনায় নিহত হয়েছেন ৭ জন। দগ্ধ হয়েছেন ১৭ জন। এই ১৭ জনের মধ্যে ৭ জন বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন।

এই চৌদ্দগ্রামেই গাড়িতে আগুন দেয়ার একটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়েছে। যাত্রাবাড়ীতে বাসে আগুন দেয়ার একটি মামলাতেও বেগম জিয়াকে হুকুমের আসামি করেছে পুলিশ।

দশম জাতীয় সংসদ নির্বাচনের ব্ছরপূর্তির দিনটিকে কেন্দ্র করে চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই দেশজুড়ে চলছে সহিংসতা। যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলা চালিয়ে পুড়িয়ে মারা হচ্ছে মানুষকে। এসব ঘটনার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট পরস্পরকে দোষারোপ করছে। নাশকতা ঠেকাতে প্রশাসনের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেয়া হলেও নাশকতার ঘটনাগুলো ঘটেই যাচ্ছে।

চলমান সহিংসতায় এখনো পর্যন্ত নারী-শিশুসহ অর্ধশতাধিক নিহত হয়েছেন। দগ্ধ হয়ে শুধুমাত্র ঢামেক হাসপাতালেই চিকিৎসা নিয়েছেন ১১১ জন; যাদের মধ্যে ৬১ জন এখনো চিকিৎসাধীন। চিকিৎসকরা বলছেন এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।



মন্তব্য চালু নেই