দুই চ্যানেলের দাবি যাচাই করছে বিএনপি

খালেদার সঙ্গে কথা হয়নি অমিত শাহের- দাবী দুটি টিভি চ্যানেলের

একটি ফোনালাপ নিয়ে আবারো সরগরম হয়ে উঠেছে রাজনৈতিক ও কূটনৈতিক অঙ্গন। গুলশান কার্যালয়ে অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ভারতের ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহর ফোনালাপ নিয়েই এ উত্তেজনা।

আওয়ামী লীগের পক্ষ থেকে বিষয়টিকে ভুয়া বলে উড়িয়ে দেয়া হলেও বিএনপি তাদের দাবিতে অনড় রয়েছে। তবে শনিবার সন্ধ্যায় দুটি বেসরকারি টিভি চ্যানেল দাবি করছে, অমিত শাহর সঙ্গে খালেদা জিয়ার কোনো কথা হয়নি। তারা স্বয়ং বিজেপি সভাপতির সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে নিশ্চিত হয়েছে বলে দাবি করা হচ্ছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় খালেদা জিয়ার প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল গুলশানে সাংবাদিকদের ডেকে বলেন, বুধবার রাতে অমিত শাহ দিল্লি থেকে নেত্রীকে ফোন করেছিলেন। তিনি খালেদার অসুস্থতার বিষয়ে খোঁজখবর নেন। খালেদা জিয়াও তাকে ধন্যবাদ জানান। একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেও একই দাবি করা হয়।

শনিবার ফেসবুক স্ট্যাটাসে সেই দাবি পুনর্ব্যক্ত করেছেন মারুফ কামাল।

কিন্তু আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ দাবি করেছেন, তারা খবর নিয়ে দেখেছেন এই ফোনের দাবি ‘ডাহা মিথ্যা’। তিনি বলেন, তারা জেনেছেন দিল্লি থেকে কোনও ফোন তো আসেইনি, বরং বিএনপির তরফেই দিল্লিতে ফোন করা হয়েছিল। কিন্তু অমিত শাহকে পাওয়া যায়নি। অমিত ও খালেদার মধ্যে কোনও কথাবার্তাও হয়নি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও ফেসবুক পোস্টে বলেন, ‘আমি নিজে কথা বলে নিশ্চিত হয়েছি, বিএনপি নিজেরাই ঢাকা থেকে চেষ্টা করেছিল জনাব অমিত শাহের সঙ্গে কথা বলার জন্য, কিন্তু কথা হয়নি।’

দুই চ্যানেলের দাবি যাচাই করছে বিএনপিimage_113386_0
বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে খালেদা জিয়ার কথা হয়নি বলে দুই বেসরকারি টিভি চ্যানেল দাবি করেছে। স্বয়ং অমিত শাহর সঙ্গে কথা বলে এ ব্যাপারে তারা নিশ্চিত হয়েছে বলে দাবি করা হচ্ছে।

এই দুই টিভি চ্যানেলের দাবি যাচাই করে দেখা হচ্ছে বলে বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং সূত্র বাংলামেইলকে জানিয়েছে।



মন্তব্য চালু নেই