খালেদার বাসা অভিমুখে এবার হিজড়াদের মিছিল

আওয়ামী লীগ সমর্থিত অন্যান্য সংগঠনের পর এবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসা অভিমুখে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে হিজড়া ফাউন্ডেশন।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি মঙ্গলবার এ কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচি অনুযায়ী বুধবার সকাল ১০টায় বঙ্গবন্ধু এ্যাভিনিউ থেকে খালেদা জিয়ার বাসা অভিমুখে যাত্রা করবে হিজড়ারা।

বিজ্ঞপ্তিতে কর্মসূচির কথা জানান হিজড়া কল্যাণ ফাউন্ডেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইফতেখার হোসেন খান। কর্মসূচি আহ্বান করেছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আবিদা সুলতানা মিতু।

আবিদা সুলতানা মিতু বলেন, ‘কর্মসূচির বিষয়ে মায়া ভাইয়ের (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া) সঙ্গে মিটিং হয়েছে। তথ্য, খাদ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রীরা এতে উপস্থিত থাকবেন। এ ছাড়াও কর্মসূচিতে আওয়ামী লীগের কয়েকজন নারী সংসদ সদস্য থাকার কথা রয়েছে। মন্ত্রী (মায়া) মহোদয়গণের নেতৃত্বে আরও অনেকেই থাকবেন।’

তিনি আরও বলেন, ‘সমাবেশে এক হাজার হিজড়াকে উপস্থিত করার প্রস্তুতি নিয়েছি। এর বাইরে মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা থাকবেন।’

পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের কেন্দ্র্রীয় কার্যালয়ের ঠিকানা ১১ বঙ্গবন্ধু এ্যাভিনিউ উল্লেখ হয়েছে। সরকারি নিবন্ধন নম্বর উল্লেখ করা হয়েছে এস-১১৬৫৫।



মন্তব্য চালু নেই