খাবার নিয়ে খালেদার কার্যালয়ে নেত্রীরা

খালেদার কার্যালয়ে সাবেক আমলারা ও ইলিয়াসের স্ত্রী

শনিবার রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে দেখা করতে যান সাবেক ১১আমলা ও নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদী লুনা। এদিকে, বিকেলে মহিলাদলের নেত্রীদের খাবার নিয়ে কার্যালয়ে প্রবেশ করতে দেন আইনশৃংখলা বাহিনী।
১১ সাবেক আমলা খালেদার কার্যালয়ে
এএসএম আবদুল হালিমের নেতৃত্বে সাবেক ১১জন আমলা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদার গুলশান রাজনৈতিক কার্যালয়ে তার সঙ্গে দেখা করেছেন। আবদুল হালিম বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব।
শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা কার্যালয়ে যান।
আবদুল হালিমের সঙ্গে রয়েছেন- ইসমাইল হোসেন জবিউল্লাহ, আলিমুজ্জামান, মনিরুজ্জমানা খান, ক্যাপ্টেন (অব.) সুজাউদ্দিন, আবদুর রশিদ সরকার, বিজন কান্তি, ফজলুল করিম, আবদুল বারী, মনিরুল ইসলাম ও আব্দুর সবুর।
দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তিকে কেন্দ্র করে সৃষ্ট রাজনৈতিক পরিস্থিতিতে গত ৩ জানুয়ারি গভীর রাত থেকে বেগম জিয়া তার গুলশান রাজনৈতিক কার্যালয়ে কার্যত অবরুদ্ধ রয়েছেন। ৫ জানুয়ারি দুপুরের দিক থেকে ওই কার্যালয়ের মূল ফটকে তালাও লাগিয়েছিল পুলিশ। গতকাল যা খুলে নেয়া হয়।
এরআগে গত ৪ ডিসেম্বর এই কার্যালয়েই খালেদার সঙ্গে বৈঠক করেছিলেন বিএনপি-জামায়াতপন্থি সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। ওই বৈঠক নিয়ে ব্যাপক জলঘোলা হয়। বৈঠকের বিষয়টি অস্বীকার করা হয় বিএনপির পক্ষ থেকে। এএসএম আবদুল হালিম ওই বৈঠকেও উপস্থিত ছিলেন।

খালেদার কার্যালয়ে ইলিয়াসের স্ত্রী

ফাইল ফটো
ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার কার্যালয়ে দেখা করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদি লুনা।
বিকেল পৌনে ৬টায় তিনি তার দুই সন্তানসহ বেগম জিয়ার গুলশান কার্যালয়ে প্রবেশ করেন।
শনিবার অষ্টম দিনের মতো নিজের রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রশাসন বলেছে, তার বাসায় ফিরতে কোনো বাধা নেই। কিন্তু বাসার বাইরে তিনি কোথাও যেতে চাইলেই বাধা দেয়া হচ্ছে। এ কারণে খালেদা জিয়া গৃহবন্দি না হয়ে এখনো কার্যালয়েই অবস্থান করার সিদ্ধান্তে অনড় আছেন।

খাবার নিয়ে খালেদার কার্যালয়ে নেত্রীরা
বৃহস্পতিবার কাঁচাবাজার নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করতে না পারলেও শনিবার মহিলা দলের নেত্রীরা রান্না করা খাবার নিয়ে সেখানে গিয়েছেন।
কাঁচাবাজার১জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী নুরে আরা সাফার নেতৃত্বে অন্যদের মধ্যে রয়েছেন নেওয়াজ হালিমা আর্লি, রওশন আরা ফরিদ, শামীমা আক্তার শানু ও এলিজা বেগম।
শনিবার বেলা পৌনে ৩টায় তারা খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে প্রবেশ করেন। তবে যাওয়ার আগে পুলিশ তাদের খাবার পরীক্ষা-নীরিক্ষা করে ভেতরে পাঠায়।
এর আগে গত বৃহস্পতিবার খাবার নিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করেন মহিলা দলের বেশ কয়েকজন নেত্রী। তবে এসময় তাদের সঙ্গে থাকা মাছ, মুরগীসহ কাঁচাবাজারগুলো ভেতরে নিয়ে যেতে দেয়নি পুলিশ।
মহিলা দলের সভানেত্রী নুরে আরা সাফার নেতৃত্বে ওইদিন তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর মহিলা দলের সভাপতি সুলতানা আহমেদ, বিলকিস জাহান শিরিন।
তারা ওইদিন কাঁচাবাজার নিয়ে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে প্রবেশ করতে চাইলে নিরাপত্তার দায়িত্বে থাকার পুলিশ বাধা দেয়। পরে পুলিশ তাদের সঙ্গে থাকা সবকিছু পরীক্ষা-নীরিক্ষা করে তৈরি খাবারগুলো ভেতরে নিয়ে যাওয়ার অনুমতি দেয়। আর কাঁচাবাজারগুলো ফিরিয়ে দেয়।
ভ্যানগাড়ি ভর্তি ওই কাঁচাবাজারের মধ্যে ছিল দেশি মুরগী পাঁচটি, বড় রুই মাছ দু’টি, ছোট মাছ, আপেল এক কার্টন, দশ প্যাকেট মিষ্টি, পাঁচ হাঁড়ি দইসহ ছিল বাঁধাকপি, ফুলকপি, গাজর, লাউ, টমেটো, বিভিন্ন ধরনের সবজি, পাকা কলা, পাকা পেঁপে, চানাচুর, নুডলস। সঙ্গে বেশকিছু ওষুধও ছিল।

খালেদার জন্য মহিলা দলের কাঁচাবাজার



মন্তব্য চালু নেই