খাবার খেয়ে টানা ২০ ঘণ্টা ঘুমিয়ে ছিল একই পরিবার

বিষাক্ত খাবার খেয়ে টানা ২০ ঘণ্টা ঘুমিয়ে ছিল একই পরিবারের ছয়জনসহ মোট সাতজন। আজ সকালে তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনা ঘটে রোববার ২০ দুপুরে সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্নপুরের চওড়াটারী গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরের খাবার খাওয়ার পরপরই চওড়াটারী গ্রামের মনসুর আলী মাস্টারের পরিবারের ছয় সদস্যসহ এক প্রতিবেশীর ঘুম ঘুম ভাব পেয়ে বসে। এরপর তারা ঘুমিয়ে পড়ে। সোমবার ভোরে তারা ঘুম থেকে জেগে না ওঠায় প্রতিবেশীদের মধ্যে সন্দেহ হয়। তারা ঘুমন্তদের অনেকভাবে জাগানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

অসুস্থরা হলেন, মানিক (৩২) ও তার স্ত্রী মিতু (২৫), চাচাত ভাই মাসুম (৪০) ও তার স্ত্রী স্বপ্না (৩৩), মেয়ে মিষ্টি (৭), ছেলে বাবু মিয়া (৫) এবং প্রতিবেশী আফজাল হোসেন (৪০)

সূত্র জানায়, এরপর প্রতিবেশীরা পুলিশ ও স্বাস্থ্য বিভাগকে খবর দেয়। স্বাস্থ্য বিভাগসহ পুলিশের লোকজন ঘটনাস্থলে গিয়ে সংজ্ঞা হারানোদের অ্যাম্বুলেন্সযোগে সদর হাসপাতালে নিয়ে আসে। সকাল ৯টায় ঘুমন্তদের সংজ্ঞা ফিরে আসে।

হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা নবিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “খাদ্যে বিষক্রিয়া থেকে এমনটি হতে পারে। খাবারের নমুনা পরীক্ষা-নিরীক্ষার পর প্রকৃত কারণ জানা যাবে। অসুস্থদের নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে চিকিৎসা চলছে।”



মন্তব্য চালু নেই