ক্লার্ক বন্দনায় গিলক্রিস্ট

বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে পারবেন কি না, মাইকেল ক্লার্কের জন্য বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছিল। বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া বোর্ড একাদশের হয়ে খেলেছেন। ঘরের মাঠে বিশ্বকাপ অভিষেকটাও সুখকর হয়নি।

শুধু তাই নয়, ফাইনালের আগে পুরো টুর্নামেন্টে একটা ৪৭ রানের ইনিংস ছাড়া বড় ইনিংসও ছিল না তার নামের পাশে। শেষের ডাক হয়তো তাই শুনতেই পাচ্ছিলেন ক্লার্ক। দেরি না করে আগের দিনই তাই বলে দিলেন, ফানলাই হবে তার শেষ ওয়ানডে।

সবশেষে, ফাইনালে যেটা করলেন ক্লার্ক এর চেয়ে মধুর পরিসমাপ্তি আর হতে পারে না। ৭৪ রানের নিখুঁত ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে পঞ্চমবারের মতো বিশ্বকাপ জেতালেন। সবকথার এক কথা তো, কাপ জেতা। সেটাই করে দেখালেন ক্লার্ক। এমন অধিনায়ককে প্রশংসায় ভাসানোটাই তো স্বাভাবিক!

ক্রিকেট ইতিহাসে সর্বকালের সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট যারপনারই মুগ্ধ হয়েছেন ক্লার্কের নেতৃত্বে। তার ভাষায়, ‘মাইকেল ক্লার্ককে ধন্যবাদ দুর্দান্ত নেতৃত্ব দেওয়ার জন্য। ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে শেষ ম্যাচে অসাধারণ ছন্দে খেলা ৭২ বলে ৭৪ রানের একটা নিখুঁত ইনিংস আমাদের উপহার দিয়েছেন। আমাদের পঞ্চম বিশ্বকাপপ্রাপ্তি যেন আরও স্মরণীয় করে দিয়ে গেলেন ক্লার্ক।’



মন্তব্য চালু নেই