ক্রিকেট ছেড়ে রাজনীতিতে ধোনি!

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বেই দুই দুইটি বিশ্বকাপ জিতেছে ভারত। সেই ধোনি এখন ভারতের কোনো ফরম্যাটেরই দলপতি নন। বছর দুয়েক আগে টেস্ট ক্রিকেটের ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছিলেন এম এস ধোনি। সম্প্রতি, ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারে সিরিজেও অধিনায়কের ক্যাপ বিরাট কোহলির হাতে অর্পণ করেছেন। আর তাতেই চলছে নানা জল্পনা-কল্পনা।

অনেকেই মনে করছেন ধোনির হয়তো এবার ক্রিকেটকে বিদায় জানানোর পালা। টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার দুই বছরের মতো হলেও এখনও চুটিয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলে যাচ্ছেন ভারতের এখন পর্যন্ত সর্বকালের সেরা অধিনায়কের তকমা পাওয়া ধোনি। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধেও টি-টোয়েন্টি সিরিজে ধোনিকে সংবর্ধনা দেয়া হয়। এরপর ধোনির ক্রিকেট ময়দান ছাড়া নিয়ে জল্পনা আরও বেড়েছে।

এই মুহূর্তে দেহরাদুনে স্ত্রী সাক্ষী এবং মেয়ে জিভাকে নিয়ে ছুটি কাটাচ্ছেন ধোনি। সেখানেই সম্প্রতি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর এই ছবি ঘিরেই জোর জল্পনা শুরু হয়েছে।

মনে করা হচ্ছে ধোনি ক্রিকেট ছেড়ে সম্ভবত রাজনীতিতেই আসছেন। কারণ, দেহরাদুনে ছুটির ফাঁকেই ধোনির সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় টামটা। বিশেষ সূত্রে দাবি করা হয়েছে, ধোনি ক্রিকেট ছেড়ে রাজনীতিতেই আসছেন শুধু নয় তিনি বিজেপিতে যোগ দেবেন। দিল্লিতে এরমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও নাকি ধোনির দেখা করার কথা বলে এই সূত্রে দাবি করা হচ্ছে।

মাসখানেক আগেই ঝাড়খণ্ডের অ্যাম্বাসাডর হিসাবে ধোনির বিজ্ঞাপন প্রকাশ পেয়েছে। এই ভিডিও বিজ্ঞাপনে ধোনি বিনিয়োগকারীদের ঝাড়খণ্ডে আসার আহ্বান জানিয়েছেন। এছাড়াও, রাঁচি থেকে শুরু করে ঝাড়খণ্ডের বিভিন্ন জায়গায় বিলবোর্ডে দূত হিসাবে ধোনির বড় বড় বিজ্ঞাপন টাঙানো হয়েছে। ঝাড়খণ্ডে এখন বিজেপি সরকার। ফলে, ধোনির সঙ্গে বিজেপি-র সখ্য নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন চলছিল। তারমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে ধোনির সঙ্গে অজয় টামটার সাক্ষাতের ছবি।

সম্প্রতি, খবর চাউর হয়েছে যে সুরেশ রায়নাও সমাজবাদী পার্টিতে যোগ দিচ্ছেন। অন্যদিকে, প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিংহ সিধুও বহুদিন ধরে বিজেপি সাংসদ ছিলেন। সম্প্রতি তিনি কংগ্রেসে যোগ দিয়েছেন। ধোনি এখন সত্যি সত্যি রাজনীতিতে পা রাখেন কি না সেই নিয়ে অঙ্ক কষাকষি চলছে।



মন্তব্য চালু নেই