কোয়েল মল্লিক কী করছেন আজকাল?

গত বছর কোয়েলের দু’টি ছবি রিলিজ হয়েছিল। এবছর এখনও পর্যন্ত কোয়েলের কোনও নতুন ছবির খবর নেই। কোথায় গেলেন তিনি? কী করছেন আজকাল? ছবির জগৎ থেকে বিদায় নেওয়ার পরিকল্পনা নেই তো?

কোয়েল মল্লিক বাংলা ছবির জগতে এসেছেন ২০০৩ সালে। তাঁর প্রথম ছবি ছিল হরনাথ চক্রবর্তীর ‘নাটের গুরু’। প্রথম নায়ক জিৎ। প্রথম ছবিতেই সুপারহিট ছিলেন কোয়েল। ‘রঞ্জিৎ মল্লিকের মেয়ে’— শুধুমাত্র এইটিই কিন্তু কোয়েলের টলিপাড়ায় সাফল্যের কারণ নয়। কোয়েল নিজে কিন্তু যথেষ্ট পরিশ্রমী।

সেই ২০০৩ সাল থেকে টানা ১৩ বছর ধরে তিনি বাংলা ছবিকে একের পর এক হিট ছবি উপহার দিয়ে গিয়েছেন। বাণিজ্যিক মশালা ছবির পাশাপাশি ‘দেবীপক্ষ’ বা ‘হেমলক সোসাইটি’-র মতো ছবিতেও অভিনয় করেছেন। সেই কোয়েল মল্লিক হঠাৎ কোথায় গেলেন? গত ১৩ বছরে এমন একটা বছরও যায়নি যে বছর কোয়েলের কোনও ছবি রিলিজ হয়নি।

২০১৬ কি তার ব্যতিক্রম হবে? এখনও ছবিটা ঠিক স্পষ্ট নয়। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে কোয়েল বলেছেন যে তিনি এখন ছবির ব্যাপারে খুব ‘চুজি’ হয়ে গিয়েছেন। চেনা ছকের চরিত্রের বাইরে নাকি ‘অন্যরকম’ চরিত্রে অভিনয় করতে চাইছেন তিনি। তাই যে কোনও সিনেমার অফার এলেই তাতে হ্যাঁ বলতে রাজি নন। স্ক্রিপ্ট পছন্দ হলে তবেই নাকি এগোবেন কোয়েল।

কিন্তু এখনও পর্যন্ত তেমন কোনও স্ক্রিপ্ট তাঁর নজরে আসেনি বলেই শোনা যাচ্ছে। ওদিকে এবছরের অর্ধেকটা তো পার হয়েই গেল। এর পর কোনও ছবির কাজ শুরু হলে তা এই বছরের মধ্যে রিলিজ হবে কি না তা সন্দেহ। যদি অগস্টেও ছবির কাজ শুরু হয় তবে ডিসেম্বরের মধ্যে রিলিজ হতেও পারে, না-ও হতে পারে। সবটাই নির্ভর করবে প্রযোজক এবং পরিচালকের উপর।

তবে কি ২০১৬ সালটা কোয়েলের কেরিয়ারে ‘ড্রাই ইয়ার’ হিসেবেই থেকে যাবে? -এবেলা



মন্তব্য চালু নেই