কোহলির থেকে অনেক ভাল ব্যাটসম্যান সচীন: ইউসুফ

বিরাট কোহলির সাম্প্রতিক দুর্ধর্ষ ফর্ম থাকা সত্ত্বেও তাঁর তুলনায় সচীন টেন্ডুলকার অনেকটাই এগিয়ে বলে মনে করেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ।

তিনি বলেন, ভারতের বর্তমান অধিনায়কের থেকে আমি কিছুই কাড়ছি না। কোহলি একজন বিরল প্রতিভার অধিকারী। কিন্তু, তা সত্ত্বেও আমি তেন্ডুলকরকে ওর চেয়ে ওপরে রাখব। কারণ, যে যুগে সচীন খেলেছে, সেখানে তাঁকে বিশ্বের সেরা দল, সেরা ফাস্ট বোলার এবং স্পিনারদের মোকাবিলা করতে হয়েছে।

তিনি যোগ করেন, এখন ক্রিকেটারদের গুণমান আগের মত নেই। বলেন, নয়ের দশক থেকে ২০১১ সাল পর্যন্ত, তাবড় তাবড় ক্রিকেটাররা দাপিয়েছিল। ২০১১ বিশ্বকাপের পরে সেই মান পড়ে গিয়েছে।

ইউসুফ বলেন, টেন্ডুলকার একজন বিশ্বমানের ক্রিকেটার আর তার প্রমাণ হল তিনি যে পরিমাণ রান করেছেন, যে সংখ্যায় সেঞ্চুরি হাঁকিয়েছেন। তিনি বিশ্বের সব শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে সব পরিস্থিতিতে এবং সর্বোপরি সব ফর্ম্যাটে রান রান করেছেন।

প্রাক্তন পাক ব্যাটসম্যান জানান, তিনি সচীনের বিরুদ্ধে অনেক খেলেছেন। সেই থেকে তিনি জানেন যে, সচীন একজন মাস্টার ছিলেন। তিনি বহুবার ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। তাঁর মতে, কোহলি এখন সেই জাতের বোলার বা প্রতিপক্ষের মুখোমুখি হতে হচ্ছে না।-এবিপি আনন্দ



মন্তব্য চালু নেই