কোন কোন ছেলের গোপন প্রেমে পড়ে হতাশায় ভুগেন মেয়েরা

যুগ যুগ ধরেই চলে আসছে প্রেম-ভালোবাসা। প্রত্যেক মেয়েরই বিশেষ ব্যক্তির জন্য নিজের মনের মধ্যে কিছু আলাদা স্থান থাকে। তেমনি কোনো মেয়ের জন্য পুরুষের মনের গভীরেও লুকিয়ে থাকে ভালোবাসা। ছেলেরা প্রকাশ করতে পারলেও পারে না মেয়েরা। তাই মেয়েদের কিছু ভালোলাগা গোপনেই থেকে যায়। সেসব ছেলের গোপন প্রেমে পড়ে হতাশায় ভুগেন মেয়েরা।

মেয়েরা কোন কোন ছেলের প্রেমে পড়ে গোপনে তার একটি তালিকা প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।

অপরিচিত মানুষ

মেয়েটি যখনই বাইরে যায় তখনই ছেলেটিকে দেখে। বাসার সামনের রাস্তায়, সুপারশপে, এমনকি মায়ের সঙ্গে শপিংয়ে যাওয়ার পথেও তার সঙ্গে দেখা। এই অপরিচিত মানুষটির জন্যই একেক দিন একেক পোশাক পরে বের হয় মেয়েটি, ঘরের বাইরে যাওয়ার আগে চুলটা ঠিক করে নেয়। অথচ এই মানুষটির সঙ্গে তার কোনোদিনও হয়তো কথা হবে না। তবুও অপরিচিত মানুষটির প্রতি তার মনে অন্যরকম ভালোলাগা তৈরি হয়, যা চিরদিন গোপনই থাকে।

অফিসের বস

আপনার ভাগ্য খুবই ভালো যদি আপনার বস ভালো হয়। আর যদি দেখতে সুন্দর, সবসময় হাস্যোজ্জ্বল ও স্মার্ট হয় তাহলে তো আর কথাই নেই। এমন মানুষের প্রেমে না পড়ে থাকা যায়? বসের জন্যই মেয়েটি অফিসের কাজে

বেশ মনোযোগী থাকে। সবসময় তার নজরে থাকার জন্যই সে এমন আচরণ করে। হয়তো এই গোপন প্রেমের কথা বসের কান পর্যন্ত কখনো পৌঁছাবেই না। তবুও মেয়েটি গোপনে তাকে ভালোবেসে যায়। এই অনুভূতিতে সে অন্যরকম আনন্দ অনুভব করে।

বড় ভাইয়ের বন্ধু

বড় ভাইয়ের বন্ধুর প্রেমে অনেক মেয়েই পড়ে। সুন্দর কথা, চেহারা আর বন্ধুসুলভ আচরণের কারণে মেয়েরা তাদের প্রেমে হাবুডুবু খায়। কখন ভাইয়ের সঙ্গে সে বাসায় আসবে, কখন পাড়ার মোড়ে আড্ডা দেয়ার সময় তার সঙ্গে দেখা হবে, এমন ভাবনাতেই অনেক মেয়ে বিভোর থাকে। কিন্তু অনেকেই আবার এই গোপন ভালোবাসার কারণে ঝামেলাতেও পড়ে যায়। গোপন ভালোবাসা প্রকাশ্যে এলে বন্ধুদের মধ্যে সম্পর্ক নষ্ট হওয়ার ঝুঁকিও থাকে।

শিক্ষক

বাসার বাইরে স্কুল-কলেজ বা বিশ্ববিদ্যালয়ে বেশি সময় কাটায় শিক্ষার্থীরা। যেখানে শিক্ষকরাই বড় বন্ধু হয়ে যায়। কোনো বিশেষ শিক্ষকের ক্লাস নেয়া বা তার পড়ানোর ধরন, কথা বলার ভঙ্গি মেয়েদের দুর্বল করে ফেলে। মেয়েরা সহজেই এসব শিক্ষকের প্রেমে পড়ে। এই প্রেমের কথা আর কেউই জানে না। মজার বিষয়, অনেক বছর পার হয়ে যাওয়ার পর হঠাৎ কোনো পুরনো বন্ধুর সঙ্গে দেখা হওয়ার পর সেই শিক্ষকের কথা মেয়েরা জিজ্ঞেস করে। তখন তার কথা শুনে আনন্দিত হওয়া মাত্রই বলে দেয়, সেই সময়কার ভালো লাগাটা কতটা সুখকর ছিল।

বান্ধবীর প্রেমিক

বন্ধুরা যখন একসঙ্গে হয় তখন একজন আরেকজনের প্রমিককে নিয়ে নানা কথাই বলে। বিশেষ করে ভালো গুণগুলো বেশি প্রকাশ করে। ভালো ভালো কথা শুনে মেয়েটি তার বান্ধবীর প্রেমিকেরই প্রেমে পড়ে যায়! কিন্তু ভুলেও এ কথা সে তার বান্ধবীকে বলে না। আবার অনেক সময় হিংসার কারণে সে তার বন্ধবীর সম্পর্কও নষ্ট করতে চায়।

দূর সম্পর্কের ভাই

দূর সম্পর্কের মামাতো ভাই, খালাতো ভাই বা চাচাতো ভাইয়ের সঙ্গে খুব একটা দেখা হয় না। পরিবারের কোনো অনুষ্ঠানেই তাদের সঙ্গে দেখা হয়। অনেকদিন পরপর দেখা হওয়ার কারণে তাকে নতুন মনে হয়। নতুনভাবে তাকে চেনার ইচ্ছে জাগে। কিন্তু পরিবারের ভয়ে এ কথা সে কাউকে বলতে পারে না।

যাত্রাপথের সঙ্গী

বাস, ট্রেন অথবা প্লেনে কোথাও যাওয়ার সময় মেয়েটির পাশে হয়তো কোনো স্মার্ট ছেলে বসল। যাকে দেখার সঙ্গে সঙ্গেই আপনি একটু নড়েচড়ে বসলেন। হয়তো যাত্রাপথে তার সঙ্গে আপনার দু-একটা কথাও হতে পারে। কিন্তু যাত্রা শেষে ভালো লাগার রেশ বহুদিন থেকে যায়। বিষয়টি কাউকে না বললেও মনে বড় নাড়া দেয়।



মন্তব্য চালু নেই