‘কোনো বাধাই দাবিয়ে রাখতে পারবে না’

কোনো বাধাই বাংলাদেশকে দাবিয়ে রাখতে পারবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। ৮৫ লাখ মানুষের বিদেশে কর্মসংস্থান করতে সক্ষম হয়েছে সরকার। বেড়েছে রেমিটেন্সের পরিমাণ।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৫তম জাতীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা যখন দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি ঠিক সেই সময় বিএনপি-জামায়াত দেশে পেট্রোলবোমা ছুড়ে মানুষ হত্যা করে চলেছে। শতাধিক মানুষ পেট্রোলবোমায় মারা গেছেন, শতশত মানুষ আহত অবস্থায় হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন। তাদের আর্তনাদে হাসপাতালগুলোর আকাশ ভারী হয়ে উঠেছে।’

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘দেশে জঙ্গি-সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের অবস্থান করতে দেওয়া হবে না। দেশের জনগণের নিরাপত্তা দেবে সরকার।’

এ সময় গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সাম্প্রদায়িক শক্তি, বিএনপি-জামায়াত ও তাদের দোসররা দেশকে আর যাতে অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে না পারে সে লক্ষ্যে আনসার ও ভিডিপিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিটি সদস্যকে আরও সতর্ক থাকার আহবান জানান প্রধানমন্ত্রী।

সকলে মিলে মাতৃভূমিকে বিশ্ব দরবারে আরও মর্যাদাপূর্ণ আসনে তুলে ধরতে পারলে ২০২১ সালের বাংলাদেশ একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও প্রযুক্তি নির্ভর মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়ে ১০টায় হেলিকপ্টার করে সফিপুর আনসার একাডেমিতে আসেন। তিনি একাডেমীর প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক নাজিম উদ্দিন তাকে স্বাগত জানান।

পরে তিনি ইয়াদ আলী প্যারেড রাউন্ডে খোলা জিপে আনসারদের সদস্যদের প্যারেড পরিদর্শন করেন। এবং কুচকাওয়াজ ও ছালাম গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে আনসারদের উদ্দেশে বলেন, ‘কর্তব্যরত অবস্থায় কোন আনসার মারা গেলে ৫ লাখ টাকা এবং গুরুতর আহত হলে ২ লাখ টাকা আর্থিক অনুদান দেওয়া হবে।’

আনসার ও ভিডিপি বাহিনীতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বীরত্বপূ্র্ণ ও সেবামূলকসহ ৪ ক্যাটাগরিতে ৯৭ জন আনসার ও ভিডিপি সদস্যকে পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনসার একাডেমির লেকের ধারে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফেরোজ চুমকী, স্বরাষ্ট্র সচিব, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল নাজিম উদ্দীন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো: দেলোয়ার হোসেন, কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাবিবুর রহমান প্রমুখ।



মন্তব্য চালু নেই