‘কোনো অদৃশ্য শক্তি আইভীর নৌকাকে পরাজিত করতে পারবে না’

আওয়ামী লীগের এমপি শামীম ওসমান বলেছেন, কোনো অদৃশ্য শক্তি আইভীর নৌকাকে পরাজিত করতে পারবে না। তার ভাই এবং জাতীয় পার্টির এমপি সেলিম ওসমান জনপ্রতিনিধি হিসেবে নির্বাচনে নিরপেক্ষ থাকার কথা জানিয়েছেন।

আর বিএনপি নেতা তৈমুর আলম খন্দকারের দাবি, ধানের শীষকে হারিয়ে দিতে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে হস্তক্ষেপ করা হবে।

প্রথমবারের মতো দলীয় প্রতীকের নির্বাচনে জাতীয় রাজনীতির সব নজর এখন নারায়ণগঞ্জের দিকে। সিটি নির্বাচনকে সামনে রেখে একদিকে ভোটারদের হিসাব-নিকাশ, অন্যদিকে রাজনৈতিক নেতাদের নানা সমীকরণ। ভোটের আগের দিন ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান জানালেন, নৌকার বিকল্প নেই।

গত নির্বাচন যেটা দলীয় প্রতীকে হয়নি তাতে আইভীর কাছে হেরে গিয়েছিলেন শামীম ওসমান। এছাড়াও নানা ইস্যুতে তাদের মধ্যে বিরোধ অনেক। কিন্তু, দলের সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে এ নির্বাচনে আইভীর পক্ষেই আছেন শামীম। বললেন, আদর্শিক কারণেই নৌকার পক্ষে নারায়ণগঞ্জের মানুষ।

ওসমান পরিবারের আরেক গুরুত্বপূর্ণ সদস্য সেলিম ওসমান। জাতীয় পার্টি থেকে সদর ও বন্দরের সংসদ সদস্য তিনি। তার মতে, গতবারের চেয়ে এবারের পরিবেশ শঙ্কাহীন। ৭০ হাজার নতুন ভোটারই ঠিক করে দেবে- কে হবেন আগামীর মেয়র।

গত নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন তৈমুর আলম খন্দকার। নির্বাচনের আগের রাতে পক্ষপাতিত্বের অভিযোগ এনে সরে দাঁড়িয়েছিলেন। জেলা বিএনপির সভাপতি হিসেবে এবারের নির্বাচনে তিনি বিএনপি প্রার্থীর প্রচারে নেতৃত্ব দিয়েছেন। এবার তার দল সরে না দাঁড়ালেও সরকারের উপর আস্থা রাখতে পারছেন না তিনি।

এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ নিয়ে প্রার্থীদের বড় শঙ্কা না থাকলেও প্রধান দু দলের অভ্যন্তরীণ কোন্দল ভোটের হিসাব নিকাশে প্রভাব ফেলবে কি না সে বিষয়ে চিন্তামুক্ত হতে পারছেন প্রধান দুই প্রার্থীর কেউই।



মন্তব্য চালু নেই