ইউরো বাছাই

কোনমতে ড্র করল নেদারল্যান্ড-ইতালি

বিশ্বকাপেও তেমন উজ্জ্বল পারফরম্যান্স দেখাতে পারেনি ইতালি। ২০১০ বিশ্বকাপের পর ২০১৪ বিশ্বকাপেও প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছিল আজ্জুরিদের। ইউরো বাছাই পর্বে এসেও খুব একটা উজ্জলতা দেখাতে পারছে না চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বাছাই পর্বে এর আগে একটা ম্যাচ হেরেছিল তারা। সর্বশেষ শনিবার রাতে বুলগেরিয়ার সঙ্গে ড্র করল ২-২ গোলে। অপরদিকে নিজেদের মাঠেই তুরস্কের সঙ্গে ১-১ গোলে ড্র করে বসল বিশ্বকাপের তৃতীয়স্থান অর্জনকারী দল নেদারল্যান্ডস।

বুলগেরিয়ার ভাসিল লাভস্তি স্টেডিয়ামে বলতে গেলে বেঁচেই গিয়েছে ইতালিয়ানরা। খেলার শুরুতেই লোরদান মিনেভ আত্মঘাতি গোল না করলে হেরেই দেশে ফিরতে হতো ইতালিয়ানদের।

চতুর্থ মিনিটে আত্মঘাতি গোলে এগিয়ে যায় ইতালি। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি তারা। ১১ মিনিটেই ইভেলিন পপভ সমতায় ফেরান স্বাগতিক বুলগেরিয়াকে। এর ৬ মিনিট পরই ইলিজান মিকানস্কি গোল করে এগিয়ে দেন স্বাগতিকদের।

Italy1২-১ ব্যবধান নিয়েই ম্যাচটি শেষের দিকে চলে যাচ্ছিল। ইতালিয়ানরাও প্রায় নিজেদের পরাজয় মেনে নিতে শুরু করে দিয়েছিল যেন। হঠাৎই ৮৪ মিনিটে চিতাদিন এডের গোল করে সমতায় ফেরান ইতালিকে। শেষ পর্যন্ত ২-২ গোলেই শেষ হলো ম্যাচটি। পয়েন্ট ভাগাভাগি করে নিল ইতালি-বুলগেরিয়া। ড্র করার ফলে ১১ পয়েন্ট নিয়ে এইচ গ্রুপে দ্বিতীয় স্থানে থাকল আজ্জুরিরা। ১৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপে শীর্ষে রইল ক্রোয়েশিয়া।

অপরদিকে আমস্টারডামের পিএসভি স্টেডিয়ামে সফরকারী তুরস্কের সঙ্গে ১-১ গোলে ড্র করলো নেদারল্যান্ডস। এই ম্যাচেও বলা যায় বেঁচে গেল ফেভারিটরা। ৩৭ মিনিটে বুরাক ইয়ালমাজের গোলে এগিয়ে যায় তুরস্ক। ১-০ ব্যবধানে খেলা প্রায় শেষ হয়ে যাচ্ছিল। ইনজুরি সময়ে গিয়ে (৯০+২ মিনিটে) ওয়েসলি স্নেইডার নৈপুন্যে ক্লাস জ্যান হান্টেলার গোল করে কোনমতে রক্ষা করেন ডাচদের।

‘এফ’ গ্রুপেও ডাচরা রয়েছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। ৪ ম্যাচে তাদের অর্জন ৯ পয়েন্ট। এই গ্রুপে ১০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে রোমানিয়া।



মন্তব্য চালু নেই